Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রশাসনকে ইসির কঠোর বার্তা

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

জঙ্গি তৎপরতার আশঙ্কা উড়িয়ে দিচ্ছে না নির্বাচন কমিশন। সিলেট সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে কোনো জঙ্গি গোষ্ঠী যাতে অপতৎপরতা চালাতে না পারে সে ব্যাপারে কড়া নজর রাখতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।
গতকাল রোববার সিলেট সার্কিট হাউসে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। জঙ্গি তৎপরতা বিষয়ে রফিকুল ইসলাম বলেন, ‘সম্ভাব্য সব ধরনের হুমকি মোকাবেলার প্রস্তুতি নিতে প্রশাসনের কর্মকর্তাদের বলেছি। শায়খ আবদুর রহমান এই সিলেটেই আশ্রয় নিয়েছিল। তাকে এখান থেকে ধরা হয়েছিল। তাই জঙ্গি তৎপরতার বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।’ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক নুমেরী জামান, পুলিশ সুপার মো. মনিরুজ্জামান, রিটার্নিং অফিসার মো. আলীমুজ্জামান প্রমুখ।
এদিকে, সিলেটকে সাজাতে ‘একযোগে কাজ করবেন’ এমন প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ও আ.লীগ সমর্থিত মেয়র প্রার্থী বদর উদ্দিন কামরান। শান্তি জিতলে জিতবে দেশ শ্লোগানকে সামনে রেখে ডেমোক্রেসি ইন্টারন্যাশল, ইউএসএআইডি ও ইউকে এইড এর যৌথ উদ্যোগে সিলেট নগরীতে ‘সংলাপে নাগরিক অগ্রাধিকার’ শীর্ষক একটি সংলাপ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুর দিকে সিলেট সিটি কর্পোরেশনের নাগরিক অগ্রাধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে নগরীর বিভিন্ন শ্রেণী-পেশার সুধীজনরা কয়েকটি টিমে বিভক্ত হয়ে অংশ নেন। কর্মশালা থেকে নগর উন্নয়নে প্রাপ্ত বিভিন্ন পরামর্শ ও পরিকল্পনা তুলে ধরা হয় দুই মেয়র প্রার্থীর সামনে। পরে তারা এগুলোর উপর আলোকপাত করে বক্তব্য রাখেন।
কামরানের গণসংযোগ:
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানিয়েছেন দর উদ্দিন আহমদ কামরান। গতকাল সকালে নগরীর বৃহত্তর রায়নগরের কামাল জামাল মোকাম এলাকা, দর্জিপাড়া, দপ্তরীপাড়া, রায়নগর, দর্জিবন্দসহ পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে গণসংযোগকালে তিনি বলেন, শেখ হাসিনা যেভাবে বিশ্বের কাছে বাংলাদেশকে উপস্থাপন করেছেন, দেশে যেভাবে উন্নয়নের জোয়ার বইছে তাকে তাতে দেশের প্রতিটি লোক খুশি।
এ সময় তিনি স্থানীয় লোকজনের সাথে কুশল বিনিময়ের পাশাপাশি সকলে দোয়া ও নৌকা প্রতীকে ভোট চান। এলাকাবাসীও এসময় তাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ.কে আব্দুল মোমেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম পুতুল প্রমুখ।
আরিফের গণসংযোগ:
সিলেট মহানগরীর বিভিন্ন জায়গায় ধানের শীষের সমর্থনে জোট মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী গণসংযোগকালে বলেন, আমার উপর কি অবিচার হয়েছে তা সিলেটবাসী ভালো করেই জানেন। তারপরও আমি মনোবল হারাইনি। সিলেটের উন্নয়নের স্বার্থে আমি আমার উপর অন্যায় অবিচার ভুলে গিয়ে প্রতিটি পাড়া মহল্লার উন্নয়নে ঝাঁপিয়ে পড়েছি। নতুন প্রজন্মের জন্য একটি পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে আমি নিজের জীবন উৎসর্গ করব।’
গতকাল সকালে বন্দরবাজারস্থ মধুবন মার্কেট থেকে শুরু করে বন্দরবাজার, লালদিঘীর পাড়, মহাজনপট্টি, কালিঘাট বাজার, কামালগড়, ডাকবাংলো রোড, মেডিকেল মসজিদ সহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন।
গণসংযোগকালে উপস্থিত ছিলেন ২০ দলীয় জোট মনোনীত নির্বাচন সমন্বয়কারী, ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান ও নেজামে ইসলাম পাটি সভাপতি এডভোকেট আব্দুর রকিব, বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদ, ইসলামী ঐক্যজোট জেলা সহ-সভাপতি আব্দুর করিম হক্কানী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর প্রমুখ।
চরমোনাই পীর মনোনীত প্রার্থীর গণসংযোগ : গতকাল নগরীর ১০নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত ও উলামা মাশায়েখ সমর্থিত হাত পাখা প্রতীকের মেয়র পদপ্রার্থী প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান গণসংযোগকালে বলেন, দুর্নীতিমুক্ত, জনবান্ধব, বাসযোগ্য, নিরাপদ নগরী গড়তে হাতপাখার বিজয়ের বিকল্প নেই। এ সময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন সিলেট মহানগর সেক্রেটারি হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, সদস্য মাওলানা রেদুয়ানুল হক চৌধুরী রাজু, ইসলামী যুব আন্দোলন জেলার সভাপতি মাওলানা নজির আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ