Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হায় সেলফি নদীতে লাশ

আশুগঞ্জ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার মেঘনা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার ১৬ ঘন্টার পর ঢাকার নটরডেম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর মধ্যে তানজিবা বিনতে তানভীর প্রাপ্তির (২১) ও ২৩ ঘন্টার পর ইশরাকুল মেহরাবের (২২) লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার জিটিসিএলের কাছ থেকে ভাসমান অবস্থায় তানজিবা বিনতে তানভীর প্রাপ্তির (২১) লাশটি উদ্ধার করা হয়। পরে দীর্ঘ খোঁজাখুজির পর সন্ধ্যা ৭ টার দিকে নিখোঁজ আরেক শিক্ষার্থী ইশরাকুল মেহরাবের (২২) লাশ পাওয়া যায়। গত শনিবার গোসল করার সময় সেলফি তুলতে গিয়ে প্রাপ্তি (২১) পানিতে কাত হয়ে স্রোতে তলিয়ে যায়। তাকে উদ্ধার করতে গিয়ে স্রোতে হারিয়ে যায় মেহরাব। প্রাপ্তি ঢাকার লক্ষীবাজার এলাকার তানভীর আহমেদের মেয়ে। তিনি নটরডেম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।
আশুগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মেজবাহ্ আহমেদ জানান, সকাল থেকেই ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ দুই শিক্ষার্থীর সন্ধানে নদীতে নামে। পরে জিটিসিএল ও ভৈরব কাঠপট্টি এলাকার মাঝামাঝি স্থান থেকে ভাসমান অবস্থায় প্রাপ্তির লাশ উদ্ধার করা হয়।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত শনিবার সকালে ঢাকা থেকে তানজিবা বিনতে তানভীর প্রাপ্তি ও ইশরাকুলসহ নটরডেম বিশ্ববিদ্যালয়ের ৭জন শিক্ষার্থী আশুগঞ্জ ও ভৈরবে মেঘনা নদীতে ঘুরতে আসেন। সারাদিন তারা সৈয়দ নজরুল ইসলাম সেতু ও রেলসেতু এবং আশপাশ এলাকা ঘুরে বিকেলে আশুগঞ্জের চরসোনারামপুরে যান। শিক্ষার্থীরা চরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখার পর চরের উত্তর-পশ্চিম পাশে মেঘনা নদীতে গোসল করতে নামেন। গোসল করার এক পর্যায়ে সেলফি তোলার সময় প্রাপ্তী(২১) পানিতে কাত হয়ে পড়ে স্রোতে তলিয়ে যায়।তাৎক্ষণিক তাকে উদ্বার করতে গিয়ে মেহরাব(২২)ও পানির স্রোতে ভেসে পানিতে তলিয়ে যায়। পরে চিৎকার শুনে স্থানীয়রা বাকী ৫ শিক্ষার্থীকে উদ্ধার করে। কিন্তু পানিতে তলিয়ে যাওয়া মেহরাব(২২) ও প্রাপ্তী(২১) আর খোজে পায়নি।
খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছে নিখোজদের উদ্বার কাজ শুরু করেন। আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী বাইন হীরা ও থানার অফিসার ইনচার্জ বদরুল আলম তালুকদার ঘটনাস্থলে পৌছে উদ্বার কাজ তদারকি করছেন বলে জানান। এই রিপোর্ট লেখা পর্যন্ত নিখোজ ইশরাকুল মেহরাবের সন্ধান এখনো পাওয়া যায়নি। জানা যায়, নৌবাহিনীর ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট শুরু করেছে। নৌবাহীনির ১২ সদস্যের ও ফায়ার সার্ভিসের ৯ সদস্যের দুটি ইউনিটে ডুবরি দল গতকাল সকাল থেকে উদ্ধার কাজ শুরু করেছে এবং উদ্ধার কাজ অব্যাহত রয়েছে।



 

Show all comments
  • লোকমান ১৬ জুলাই, ২০১৮, ২:৫৭ এএম says : 0
    হায়রে সেলফি ................
    Total Reply(0) Reply
  • উজ্জল ১৬ জুলাই, ২০১৮, ২:৫৭ এএম says : 0
    সেলফি কী জীবনের চেয়ে দামি হয়ে যাচ্ছে ?
    Total Reply(0) Reply
  • খালেদ ১৬ জুলাই, ২০১৮, ২:৫৮ এএম says : 0
    সেলফি একটা মারাত্মক ব্যাধিতে পরিণত হয়েছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ