Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তালিবান হামলায় ১৭ আফগান সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৮, ১২:৩২ এএম

তালিবানরা আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ইরান সীমান্তবর্তী বিভিন্ন সীমান্ত চৌকিতে হামলা চালিয়ে ১৭ জন নিরাপত্তা কর্মীকে হত্যা করেছে। একজন কর্মকর্তা গতকাল একথা নিশ্চিত করেছেন। 

প্রাদেশিক কাউন্সিলের সদস্য জমিলা আমিনির মতে, গেরিলারা বালা বালুক জেলায় দেহজাকের একটি চেকপয়েন্টে সংঘবদ্ধ হামলা চালিয়ে ১৭ সৈন্যকে হত্যা করে। তিনি আনাদোলু এজেন্সিকে বলেছিলেন যে, বিদ্রোহীরা অস্ত্র, গোলাবারুদ এবং সামরিক যানবাহন চুরি করেছে। প্রাদেশিক গভর্নর ঘোষণা করেন যে, তিনি ঘটনার তদন্ত শুরু করেছেন।
মে মাসের মাঝামাঝি সময়ে ফারাহের প্রাদেশিক রাজধানী ফারাহ শহরে মারাত্মক সংঘর্ষের পর কিছুটা কমে যায়। গত মাসে একটি সংক্ষিপ্ত এবং অভূতপূর্ব যুদ্ধবিরতির পর আফগানিস্তানে তাদের বার্ষিক আল-খন্দক বসন্ত অভিযানে তালিবানদের জন্য ফারাহ একটি বড় অর্জন হয়ে ওঠে। পৃথক পৃথকভাবে, পাকতিয়া প্রদেশের স্থানীয়রা জুরিমাত জেলার বেসামরিক মানুষের গণহত্যার তদন্তের জন্য সরকারের প্রতি আহŸান জানাচ্ছে। আফগান সেনারা বলছে, তারা বৃহস্পতিবার প্রদেশে ২০০ তালেবানকে হত্যা করেছে। সূত্র : আনাদলু এজেন্সী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ