Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পোশাক শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:১৮ এএম

বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে বাঁধন কর্পোরেশন লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা মানব বন্ধন করেছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের ব্যানারে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
মানব বন্ধনে শ্রমিকরা বলেন, পোশাক শ্রমিকদের মজুরি বৃদ্ধি না হওয়ায় এমনিতে শ্রমিকদের মাঝে হতাশা ও অসন্তোষ বিরাজ করছে। এর মধ্যে গত ১০ জুলাই বাঁধন কর্পোরেশন লিমিটেডের চার শতাধিক শ্রমিকের বেতন-ভাতা না দিয়ে কর্তৃপক্ষ কারখানাটি বন্ধ করে দেয়। অবিলম্বে বাঁধন কর্পোরেশন লিমিটেডের শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করে কারখানাটি খুলে দেয়ার দাবি জানান তারা। অন্যথায় কঠোর কর্মসূচির হুমকি।
শ্রমিক নেতারা বলেন, মজুরি বোর্ড গঠনের ৬ মাস অতিক্রান্ত হলেও মালিকপক্ষ এখন পর্যন্ত একটি মিটিং করতে পারেননি। নিয়ম অনুযায়ী ৬ মাসের মধ্যে মজুরি বোর্ডের গেজেট প্রকাশ হওয়ার কথা। অথচ এখনো সেটি হয়নি। এদিকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিক বৃদ্ধিতে গার্মেন্টস শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে। শ্রমিক নেতা বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে ভুক্তভোগী শ্রমিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক শ্রমিক

৩০ জানুয়ারি, ২০২২
৮ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ