Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গণসংযোগে ব্যস্ত প্রার্থীরা

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

ভোট চাই, ভোট দিন এমন কামনায় সিলেট সিটি করপোরেশ নির্বাচন ঘিরে চলছে ব্যাপক প্রচারণা। কিন্তু এর মাঝে বিরাজ করছে প্রশাসনের নিরপেক্ষতা নিয়ে শঙ্কা। প্রশাসনের নিরপেক্ষ ভূমিকার আহবান জানিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ২০ দলের কেন্দ্রীয় কমিটির মনোনীত নির্বাচন সমন্বয়কারী অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব।
তিনি এক বিবৃতিতে আইন প্রয়োগকারী সংস্থাসমূহসহ সংশ্লিষ্ট প্রশাসনকে নির্বাচনে অংশগ্রহণকারী সকল প্রার্থীগণকে সমান সুযোগ-সুবিধা প্রদানের আহব্বান জানিয়ে বলেন, কোন প্রার্থীর পক্ষের কর্মীদেরকে হয়রানি করা সিলেটবাসী মেনে নেবে না। এদিকে, ২০ দলীয় জোট মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীকে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় মুফতী বোর্ড সিলেট বিভাগের নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিগত দিনে মেয়র আরিফের নেতৃত্বে সিলেট নগরীর যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতে কোন মেয়রের সময় হয়নি।
কামরানের গণসংযোগে :
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সাথে গণসংযোগে অংশ নিয়েছে ছাত্রলীগ নির্বাহী সংসদ। গতকাল সকালে ছাত্রলীগ সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে সাথে নিয়ে আম্বরখানা থেকে চৌহাট্টা পর্যন্ত গণসংযোগ করে কামরান। ছাত্রলীগের একটি দলও এইসময় অংশ নেয়। গণসংযোগে বিভিন্ন পথচারী, ব্যবসায়ী, সুশীল সমাজ ও রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে কুশল বিনিময় করেন কামরান। এসময় তিনি আিগামী ৩০ জুলাই নির্বাচনে নৌকা মার্কাকে বিজয়ী করার জন্য সকলের প্রতি আহŸান জানান। অপরদিকে, গতকাল ১, ২ ও ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দরগাহ গেইটস্থ হোটেল পায়রায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে এক মতবিনিময় সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, আওয়ামী লীগ একমাত্র এ দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে পারে। এ সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে।
আরিফুল হক চৌধুরীর গণসংযোগ :
গতকাল বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় গণসংযোগকালে বিএনপি প্রার্থী বলেন, আমার সমর্থক ও অনুসারীদের নানাভাবে হয়রানি করা শুরু হয়েছে। কিন্তু আমি ভয় পাই না, কারণ সিলেটবাসী আমার সঙ্গে আছেন। এ সময় উপস্থিত ছিলেন আম্বরখানা ব্যবসায়ী সমিতির সভাপতি কুতুবর রহমান চৌধুরী, খেলাফত মজলিস সিলেট মহানগর সহ সভাপতি আব্দুল হান্নান তাপাদার প্রমুখ। তিনি বন্দরবাজারস্থ কালেক্টরেট মসজিদে যোহরের নামাজ আদায় করেন এবং নামাজ আদায় শেষে মুসল্লিদের সাথে কুশল বিনিময় এবং দোয়া কামনা করেন। এদিকে আরিফুল হক চৌধুরীর সহধর্মিণী সামা হক চৌধুরী বৃহস্পতিবার সকাল থেকে মহানগরীর দাঁড়িয়াপাড়া, জল্লারপাড়, রিকাবীবাজার, মেডিকেল রোড এলাকা ও সংলগ্ন পাড়া মহল্লায় ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন।
ডা: মোয়াজ্জেমের গনসংযোগ :
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী প্রফেসর ডা: মোয়াজ্জেম হোসেন খানের নির্বাচন পরিচালনা জোনের উদ্যোগে এক দায়িত্বশীল সভা নজির আহমদের সভাপতিত্বে ও সমন্বয়ক মাওলানা মাহমুদুল হাসানের সঞ্চালনায় অুনষ্টিত হয়। গতকাল এ সভায় মেয়র প্রার্থী ডা.মোয়াজ্জেম হোসেন খান বলেন, মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে হবে। আমি বিজয়ী হলে পুণ্যভ‚মি সিলেটে জীবনের ঝুঁকি নিয়ে হলেও মাদকমুক্ত নগরী গড়বো। এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি নজির আহমদ, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন সিলেট মহানগর সেক্রেটারী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি করপোরেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ