Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ভয়ঙ্কর রক্তপিপাষুরা ক্ষমতায় আছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

 

দেশে এখন ভয়ঙ্কর রক্তপিপাষুরা ক্ষমতায় আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রতিদিন দেশের কোথাও না কোথাও বিএনপি, যুবদল, ছাত্রদলের কোন না কোন নেতাকর্মীকে তুলে নিয়ে যাওয়া হচ্ছে। সাইফুল ইসলাম হিরু, ইলিয়াস আলী তারা সাবেক এমপি তারাও নিস্তার পায়নি গুমের হাত থেকে। এই জনবিরোধী সরকারের হাত থেকে। প্রতিদিন কোন পরিবারের বাবা-মা, ভাই-বোন, স্ত্রী-পুত্র-কণ্যারা আহাজারি করছে, রোনাজারী করছে। তাদের বুক ফাটা কান্না সহ্য করার মতো না। যারা এখন ক্ষমতায় আছে তারা কোন বিরুদ্ধ মত, বিরুদ্ধ কথা ¯েøাগান সহ্য করতে পারে না। আতঙ্কিত হয়। এ কারণে ওরা নিষ্ঠুরতার যত পথ, পদ্ধতি আছে সবকিছুই তারা অবলম্বন করছে। গতকাল (বুধবার) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। 

রিজভী জানান, ২৯ জুন, ঢাকা মহানগর উত্তর আদাবর থানার ৩০ নং ওয়ার্ড যুবদল সভাপতি মো: হুমায়ুন কবিরকে কয়েকজন অজ্ঞাত লোক মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। এখনও পর্যন্ত সে নিখোঁজ। কয়েকদিন আগে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকারকে রাতের অন্ধকারে উঠিয়ে নিয়ে গিয়ে তার অবস্থান সম্পর্কে কিছুই জানায়নি আইন শৃঙ্খলা বাহিনী, পরিবারের সকলকে চরম উদ্বেগ, উৎকন্ঠার মধ্যে ঠেলে দিয়ে দুই দিন পরে তাকে আদালতে হাজির করা হয়। দিনাজপুর বিএনপি’র যুগ্ম আহবায়ক বখতিয়ার আহমেদ কচি এবং বাগেরহাট জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক ও স্মরণখোলা উপজেলা বিএনপি’র সভাপতি খান মতিউর রহমানকে গ্রেফতার করা হয়েছে। লক্ষীপুর জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনকে গ্রেফতার করেছে পুলিশ। নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশাকেও মিথ্যা মামলায় জামিন লাভের পরও কারাফটক থেকে গ্রেফতার করা হয়েছে। চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র স্বনির্ভর বিষয়ক সম্পাদক মজিবুর রহমানকে বারবার রিমান্ডে নেয়া হয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ এক ভয়াবহ আতঙ্কের দ্বীপে পরিণত হয়েছে। হাড় হিম করা এক ভয়াল আতঙ্ক সাধারণ মানুষকে সারাক্ষণ তাড়া করে ফিরছে। গণতন্ত্র ও বহুত্ববাদ জলাঞ্জলি দিয়ে বিভৎস স্বৈরাচার ও দুর্নীতি আধিপত্য বিস্তার করেছে। সন্ত্রাসের নির্মাণ ও বিপণনে যারা পারঙ্গম তাদের শাসনে জনমনে চাপা আতঙ্কই বিরাজ করে। দুর্নীতি-লুটপাটে সারাদেশ লÐভÐ। এই অনাচার টিকিয়ে রাখতেই বর্তমান ভোটারবিহীন সরকার বিরোধী দলের নেতাকর্মীদের গুম, খুন ও অদৃশ্য করে দেয়ার অমানবিক ও নিষ্ঠুর খেলায় নিজেদেরকে ব্যাপিত রেখেছে। বাংলাদেশ এখন দু:স্বপ্নের দেশ।
এদিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম থেকে পদযাত্রা করে ঢাকায় আসা ৬ ছাত্রদল নেতা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে পৌঁছালে তাদের এই ভিন্নধর্মী আন্দোলনের জন্য বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব তাদের ধন্যবাদ জানান। রিজভী বলেন, নৈরাজ্য ও নৈরাশ্যের মধ্যেও আমরা আশার আলো দেখি, প্রেরণায় উদ্দীপ্ত হই তরুণদের ভিন্নধর্মী এই আন্দোলনে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদের অভিনব কৌশল নিয়ে কিছু তরুণ চট্টগ্রাম থেকে পায়ে হেটে ঢাকা শহরে এসে পৌঁছেছেন ৬ তরুণ। এখান থেকে তারা আজ নাজিমউদ্দিন রোডের কারাগারে যাবেন বলেও জানান তিনি। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ