Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর ভাষানটেক থেকে স্থপতি নিখোঁজ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

রাজধানীর ভাষানটেক এলাকা থেকে বিএমএ মাহফুজ নবীন (৩৮) নামে এক স্থপতি তিনদিন ধরে নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে ভাষানটেক থানায় সাধারণ ডায়েরি করা হলেও গতকাল পর্যন্ত তার কোন সন্ধ্যান করতে পারেনি পুলিশ। স্থপতি মাহফুজ নবীনের স্ত্রী জান্নাতুল এশা সাংবাদিকদের জানিয়েছেন, গত রোববার সকালে নির্মানাধীন প্রতিষ্ঠান শেলটেকের কলাবাগান অফিসে যাওয়ার জন্য বাসা থেকে বের হওয়ার পর তিনি আর ফেরেননি। রোববার বাসায় না ফেরায় পরদিন সোমবার ভাষানটেক থানায় পরিবারের পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। কিন্তু আজ (মঙ্গলবার) পর্যন্ত পুলিশ তার কোন সন্ধ্যান করতে পারেনি।
ভাষানটেক থানায় ওসি সাব্বির আহম্মেদ দৈনিক ইনকিলাবকে বলেন, ঢাকার বিভিন্ন হাসপাতালে খোঁজ নিয়েও নবীনের কোনো তথ্য পাওয়া যায়নি। নবীনের নিখোঁজ হওয়ার বিষয়টি রহস্যজনক। তাকে উদ্ধারে সব ধরনের চেষ্টা চলছে। তিনি জানান, তার অফিসে খোঁজ নিয়ে জানা গেছে, মা অসুস্থ এবং একমাত্র সন্তান প্রতিবন্ধী হওয়ায় তিনি দুশ্চিন্তার মধ্যে থাকতেন। অফিসে কম কথা বলতেন। তিনি আরো জানান, নবীনের মোবাইলের সর্বশেষ অবস্থান শনাক্ত করা গেছে দারুস সালাম এলাকায়। সেখানে তিনি কেন গিয়েছিলেন, না কি অন্য কেউ তার মোবাইল ব্যবহার করছিল- তা তদন্ত করে দেখা হচ্ছে। আবার নবীন বাসা থেকে বের হওয়ার পর কচুক্ষেত এলাকায় একটি ব্যাংকের বুথ থেকে তার কার্ড ব্যবহার করে ২০ হাজার টাকা তোলা হয়েছে। নবীন নিজেই টাকা তুলেছিলেন কি না- তা জানতে বুথের সিসি ক্যামেরার ভিডিও সংগ্রহ করে তদন্ত করা হবে বলে ওসি জানান।
স্থপতি মাহফুজ নবীনের স্ত্রী জান্নাতুল এশা আরো জানান, নবীন ঘটনারদিন বেলা ১১টার পর বাসা থেকে বের হন। পরে তার মোবাইল থেকে একটি এসএমএস পান তিনি। সেখানে বলা হয়, মোবাইলে চার্জ শেষ, অফিসে গিয়ে দুপুরে ফোন দেবেন নবীন। রোববার বেলা ২টার পর নবীনকে ফোন করে তার মোবাইল বন্ধ পান এশা। পরে অফিসে ফোন করে জানতে পারেন যে, নবীন অফিসেই যাননি। শেলটেক কর্তৃপক্ষও এ ব্যাপারে কোন সহযোগিতা করছেন না বলে অভিযোগ করা হয়েছে নবীনের পরিবারের পক্ষ থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ