Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাম দলগুলোর আজ সংহতি সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা যৌথ্যভাবে ‘সংহতি সমাবেশ’ করবে। অবিলম্বে কোটার যৌক্তিক সংস্কারের প্রজ্ঞাপন জারি, আন্দোলনকারীদের ওপর হামলাকারীদের বিচার ও কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করবে বাম রাজনৈতিক দলগুলো। সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে গতকাল সিপিবি কার্যালয়ে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় এক প্রস্তাবে চলমান কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, রোকেয়া বিশ্ববিদ্যালয়, সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় ছাত্রলীগ কর্মীদের হামলার তীব্র নিন্দা জানানো হয়। সরকারি দল ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আন্দোলনকারীদের বিরুদ্ধে কুৎসা রটনাও মিথ্যাচারে ক্ষোভ প্রকাশ করে নিন্দা জানানো হয়। সভায় অবিলম্বে গ্রেফতার আন্দোলনকারীদের মুক্তি, হামলাকারী ছাত্রলীগ নেতাদের গ্রেফতার, সরকারের উদ্যোগে আহত আন্দোলনকারীদের চিকিৎসার দাবি জানানো হয়েছে।
সভায় বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, বাম মোর্চার সমন্বয়ক ও কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা শুভ্রাংশু চক্রবর্তী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের ফিরোজ আহমেদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক, সিপিবির সাজ্জাদ জহির চন্দন, আবদুল্লাহ কাফী রতন, অনিরুদ্ধ দাশ অঞ্জন, রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশীদ ফিরোজ, কমিউনিস্ট লীগের অধ্যাপক আব্দুস সাত্তার প্রমূখ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ