Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এশীয় অঞ্চলের কোস্ট গার্ড প্রতিনিধিদের সম্মেলন শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১:৫৮ এএম

স্টাফ রিপোর্টার : এশীয় অঞ্চলের কোস্ট গার্ড প্রতিনিধিদের নিয়ে আজ থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী ১৪তম ‘হেড অব এশিয়ান কোস্ট গার্ড এজেন্সিস সম্মেলন (HACGAM)| প্রথমবারের মতো বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর তত্ত¡াবধানে রাজধানীর একটি হোটেল এ সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল বাহিনীর সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্মেলনে বিভিন্ন দেশের সমুদ্র ও উপকূলবর্তী অঞ্চলে উদ্ধার তৎপরতা, পরিবেশ দূষণ প্রতিরোধ, অবৈধ কর্মকান্ড প্রতিরোধ এবং সদস্য রাষ্ট্রগুলোর কোস্ট গার্ড বাহিনীর সক্ষমতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হবে। সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট রাষ্ট্রগুলোর মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, সমঝোতা বৃদ্ধি, তথ্য আদান-প্রদানে সমন্বিত প্রচেষ্টা বৃদ্ধি এবং এ সংক্রান্ত যৌথ মহড়া আয়োজন জোরালো ভূমিকা রাখবে। আজ বেলা ১০টার দিকে গুলশানের হোটেল ওয়েস্টিনে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক রিয়ার এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। সম্মেলনে অস্ট্রেলিয়া, বাহরাইন, হংকং, চীন, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, মালয়েশিয়া, মিয়ানমার, পাকিস্তান, ফিলিপাইন, কোরিয়া, সিঙ্গাপুর, শ্রীলংকা, থাইল্যান্ড, তুরস্ক এবং ভিয়েতনামের কোস্ট গার্ড, মেরিটাইম এজেন্সি এবং RECAAP- ISC (The Regional Cooperation Agreement on Combating Piracy and armed robbery against ships in Asia) এর ৪১ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ