Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

বিশেষ সংবাদদাতা, রাজশাহী | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের নির্বাচনী প্রচারনা যুদ্ধ শুরু হয়েগেছে। নগরজুড়ে ঝুলছে হাজার হাজার পোস্টার আর নীচে প্ল্যাকার্ড। মাইকিংয়ে কান ঝালাপালা। মেয়র প্রার্থীদের সব প্রস্তুতি ছিল। শুধু অপেক্ষা ছিল প্রতীক বরাদ্দের দিনটির। গতকাল প্রতীক বরাদ্দপত্র হাতে নিয়ে বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল হযরত শাহ মখদুম (রহ:) এর মাজারে। সেখানে জিয়ারত শেষ করে আনুষ্ঠানিকভাবে দরগাপাড়া এলাকায় গণসংযোগ করে ভোট চান। অন্যদিকে আওয়ামীলীগের প্রার্থী খায়রুজ্জামান লিটন কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে এসে জনাকীর্ন সাংবাদিক সম্মেলনের মধ্যদিয়ে তার নির্বাচনী ইশতেহার ঘোষনা করে নগরবাসীর দোয়া চান। এবারে নির্বাচনী ইশতেহারে মোটাদাগে পনের দফায় বিরাশিটি বিষয়ে উল্লেখ করেন। চলো আবারো বদলে দেই রাজশাহী, গড়ে তুলি মেগাসিটি রাজশাহী। তার নির্বাচনী ইশতেহারে গুরুত্বারোপ করা হয়েছে কর্মসংস্থান, শিক্ষা, স্বাস্থ্য, আবাসন, অবকাঠামো, পরিবেশ, যোগাযোগ, ক্রীড়া সাংস্কৃতি ও নাগরিক কেন্দ্র, নারী উন্নয়ন, মুক্তিযুদ্ধ ও ঐতিহ্য সংরক্ষন, স্বনির্ভর সিটি কর্পোরেশন, ও অন্যান্য বিষয়। ইশতেহার পড়ে শোনান আওয়ামীলীগের উপদেষ্টা প্রফেসর ড. আব্দুল খালেক। লিটন তার লিখিত বক্তব্যে নগরবাসীর সহানুভূতি, সহমর্মিতা ও আন্তরিক সহযোগিতা কামনা করে বলেন, বিগত সময়ে মেয়র থাকাকালিন রাজশাহী মহানগরীকে বিশ্বের কাছে শান্তি অর্থনীতি, সমৃদ্ধি এবং পরিষ্কার পরিচ্ছন্ন শ্যামল সবুজে বসবাসযোগ্য নগরীর মর্যদায় অধিষ্ঠিত হয়েছিল। আজ তা প্রায় ধ্বংসের মুখে। আমাদের অর্জন নেমে গেছে শূন্যের কোঠায়। তাকে আজ পুনরুদ্ধার করতে নৌকা মার্কায় ভোট দিয়ে মেয়র পদে বিজয় করার আহবান জানান।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা সাইদুর রহমান খান, কেন্দ্রীয় কমিটির শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহীন আক্তার রেণী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ ১৪ দলের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
বিএনপি প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের গণসংযোগ
বিএনপি ২০দলীয় জোটের মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল গতকাল মঙ্গলবার দুপুর থেকে গনসংযোগ আরম্ভ করেছেন। তিনি সকালে নগরীর নিউমার্কেট এলাকার আল-জামিয়া আল-ইসলামিয়া আল্লামা মুহাম্মদ মিয়া কাসেমী রহ:(ইসলামিয়া মাদরাসা) মাদরাসায় বড় হুজুরের সাথে সাক্ষাত করেন এবং দোয়া নেন। তার পরে বেলা দুপুর ১২টায় শাহ্ মখ্দুম (রহ:) এর মাজার জিয়ারত করেন। এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।
শাহমখদুমের মাজারে দোয়া ও মোনাজাত শেষে নেতৃবৃন্দ ৯নং ও ১২নং ওয়ার্ডের দরগাপাড়ার বিভিন্ন গলির ভিতরে বাড়ি বাড়ি যান তারা। এছাড়াও রাজশাহী কলেজের সামনে রাস্তা দিয়ে এবং সাহেব বাজার জিরো পয়েন্ট, আরডিএ মার্কেট এলাকায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে তারা গনসংযোগ করেন এবং ধানের শীষের জন্য ভোট প্রার্থনা করেন। দীর্ঘদিন পর মাঠে নেমে গনসংযোগ করতে পারায় নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎসব পরিলক্ষিত হয়। এছাড়াও তারা বেগম খালেদার জিয়ার মুক্তি ও মেয়র প্রার্থীর পক্ষে স্লোগান দিতে থাকেন। এদিকে কাউন্সিলর প্রার্থীরাও প্রতীক পেয়ে তাদের প্রচারপত্র ছাপিয়ে বিকেল থেকেই বিলি করতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনী

৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ