Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরবনের কুখ্যাত হরিণ শিকারী সাত্তার মোড়লের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচি

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১:৩০ পিএম

মঙ্গলবার (১০ জুলাই) সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজ-সাতক্ষীরার ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তারা রাখেন, সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ, নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য সচিব ফাহিমুল হক কিসলু, জাসদের কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেলা ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক আলী নুর খান বাবলু, আওয়ামী লীগ নেতা রাশিদুজ্জামান রাশি প্রমুখ।
বক্তারা বলেন, বন্য প্রাণি হত্যার একাধিক মামলার আসামি সুন্দরবনের কুখ্যাত হরিণ শিকারী সাত্তার মোড়ল বরাবরই হরিণ মেরে সরকারি কর্মকর্তাদের কাছে সরবরাহ করে। আবার সরকারি কর্মকর্তারাই তাকে সেভ করে। যা ওয়ার্ল্ড হেরিটেজ সুন্দরবনের জন্য হুমকিসরূপ। সুন্দরবন রক্ষা করতে হলে চোরা শিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
বক্তারা অবিলম্বে সাত্তার মোড়লসহ তার সহযোগীদের গ্রেফতারপূর্বক আইনের আওতায় আনার দাবি জানান।
প্রসঙ্গত, সুন্দরবন থেকে রোববার গভীর রাতে তিনটি একনলা বন্দুক, তিনটি হরিণ ও দুটি বোটসহ দুইজনকে আটক করা হয়।
এ ঘটনায় আটক দুইজন ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক কুখ্যাত হরিণ শিকারী স.ম আব্দুস সাত্তার মোড়লসহ অজ্ঞাত ৪-৫ জনের নামে শ্যামনগর থানায় মামলা রেকর্ড হয়েছে।
অভিযোগ রয়েছে, শ্যামনগর থানা পুলিশের কয়েকজন সদস্য ও সাত্তার মোড়ল একটি বোটে ১৬টি বরফ খণ্ড নিয়ে সুন্দরবনের গহীনে হরিণ শিকারে যায়। হরিণ শিকার করে ফিরে আসার পথে তাদের আটক করে কোস্ট গার্ড ও বনবিভাগের সদস্যরা। পরে তাদের নিয়ে যাওয়া হয় দোবেকি ফরেস্ট স্টেশনে। সেখানে দেন দরবার করে ছেড়ে দেওয়া হয় সাত্তার মোড়লকে। আটক দেখানো হয় সাত্তার মোড়লের দুই সহযোগীকে।
যদিও সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের দৃঢ়তায় মামলার হাত থেকে রেহাই পায়নি সে। বর্তমানে সাত্তার মোড়ল পলাতক রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ