Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে মেয়র প্রার্থী ৬

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল সিটি নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে খেলাফত মজলিস প্রার্থী একেএম মাহবুব আলম ২০ দলীয় জোটকে স্বস্তি দিয়ে সরে দাড়িয়েছেন। ফলে বরিশাল সিটি নির্বাচনে মেয়র পদে শেষ পর্যন্ত প্রার্থী থাকছেন ছয় জনই। গত শণিবার রাতে জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ারের বাসভবনে এক বৈঠকের পরে তিনি নির্বাচন থেকে সরে দাড়াবার ঘোষনা দেন। জামায়াত ইসলামীর প্রার্থীও এ নির্বাচনে অংশ নিচ্ছে না। ফলে ২০দলীয় জোটের পক্ষে বিএনপির মুজিবুর রহমান সারোয়ার নিরঙ্কুশভাবেই এ নির্বাচনে লড়ছেন।
অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব কোমড় বেঁধেই এ নির্বাচনে লড়ছেন। যা ২০দলীয় জোটকেই কিছুটা হলেও ক্ষতিগ্রস্থ করবে। ইসলামী আন্দোলন এ নির্বাচনে যোড়ালভাবেই প্রচারনায় থাকুক তা চাচ্ছে মহাজোটও। ইসলামী আন্দোলনের এ প্রতিদন্দীতা মহাজোটকে ‘কিছুটা অনুকুল পরিবেশ দেবে’ বলে মনে করছেন নেতৃবৃন্দও।
মনেনয়নপত্র প্রত্যাহার পর্ব শেষ হবার পাশাপাশি আজ (মঙ্গলবার) প্রতিক বরাদ্বের পরেই বরিশাল সিটি নির্বাচনের প্রার্থীরা প্রচারনায় নেমে পড়বেন। আজ রাত থেকেই নগরীতে পোষ্টারও লাগছে। এদিকে গতকালও মহাজোট প্রার্থী সাদিক আবদুল­াহ, ২০দলীয় জোট প্রার্থী মুজিবুর রহমান সারোয়ার, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস ও ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব গতকালও নগরীর বিভিন্নস্থানে অনানুষ্ঠানিক প্রচারনায় ছিলেন। ২০দলীয় জোট প্রার্থী গতকল সকালে নগরীতে স্থানীয় ও আঞ্চলিক পত্রিকার সাব-এডিটর ও সম্পাদকীয় পর্যায়ের গনমাধ্যম কর্মীদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি বরিশাল প্রেস ক্লাবে সর্বস্তরের সাংবাদিকদের সাথেও মতবিনিময় সভায় অংশ নেন। ২০ দলীয় জোট প্রার্থী রাতে জাতীয়তাবাদী মহিলা দলের ৫টি ওয়ার্ড নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করেছেন। এছড়াও সারোয়ার তার বাসভবনে নগরীর বিভিন্ন এলাকার বিএনপি ও সহযোগী সংগঠন সহ ২০দলীয় জোটের নেতৃবন্দের সাথে বৈঠক করেছেন।
এদিকে মাসের মধ্যভাগের পরে বিভিন্ন সময়ে নির্বাচনী পর্যবেক্ষক সহ দাতা সংস্থার প্রতিনিধিরা নির্বাচনের সার্বিক পরিবেশ-পরিস্থিতি সরেজমিনে পর্যবেক্ষন করবেন বলেও জানিয়েছে একাধীক সূত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ