Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশি লবিস্ট দিয়েও খালেদার জামিন হবে না -হানিফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ৭:০৭ পিএম

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির প্রতীকী অনশন কর্মসূচীকে সম্পূর্ণ নাটক বলে মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আইনি প্রক্রিয়া ছাড়া খা‌লেদা জিয়া‌কে মুক্ত করা সম্ভব নয়। আন্দোলন এবং বিদেশি লবিস্ট দিয়ে জামিনের চেষ্টা করে কোন লাভ হবে না।

আজ রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তরের বর্ধিত সভায় বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আন্দোলনের নাটক বন্ধ করে সরকারের উন্নয়নের সাথে থাকুন, সহযোগিতা করুন, তাহলে হয়তো জনগণ আপনাদের কোনও দিন ক্ষমা করেও দিতে পারে।

খালেদা জিয়ার মুক্তি বিএনপির নেতাকর্মীরাই চায় কি না তা নিয়ে সন্দেহ রয়েছে বলে মন্তব্য করে হানিফ বলেন, বিএনপির প্রতিনিধি দল ভারতের কাছে নির্লজ্জের মতো মাথা বিক্রি করতে গিয়েছিলো। কিন্তু বিদেশী লবিষ্ট নিয়োগ করেও বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন।

কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে বলে দাবি করে আওয়ামী লীগের এই নেতা ব‌লেন, বিএন‌পি-জামায়াত বাংলাদেশের জনগণ থেকে অনেক দূরে তাই তারা নতুন করে ষড়যন্ত্র করছে। কোটা সংস্কার বিষয়ে বিএনপির নেতারা বিভিন্ন সময় বিভিন্ন কথা বলেছেন। তারেক রহমান কোটা সংস্কার আন্দোলনকে উস্কে দিয়েছেন। তাতেই বোঝা যায় কোটা সংস্কার আর বিএনপি একসূত্রে গাঁথা। তারাই কোটা সংস্কারের নাম করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। কোটা সংস্কার নিয়ে ছাত্রলীগের নামে কোন সমালোচনা গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য তার।

কোটা সংস্কার আন্দোলন থেকে ছাত্র-শিক্ষকদের সরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দাবিকে সমর্থন জানিয়েছেন। এমনকি একটি কমিটিও তৈরি করা হয়েছে। তারা এটা পর্যবেক্ষণ করছে। তাই আমি মনে করি এখন এই বিষয় নিয়ে কোনো আন্দোলন করা উচিত নয়।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়ার বিষয়টি স্মরণ করিয়ে দেন হানিফ। ঢাকা মহানগর উত্তরের সভাপতি একেএম রহমত উল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবাহান গোলাপ, উত্তরের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।



 

Show all comments
  • S.M Nazrul Islam ৯ জুলাই, ২০১৮, ১০:১৭ পিএম says : 0
    জামিন আদালতের এখতিয়ারে নেই,জামিন দেওয়ার ক্ষমতা এখন মাহবুবুল আলম হানিফের হাতে?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হানিফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ