Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়া অরফানেজ ট্রাস্ট: খালেদা জিয়ার আপিল শুনানি আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানি আজ (সোমবার)। গতকাল রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ দিন ধার্য্য করেন। নির্ধারিত দিনে শুনানি শুরু হলে খালেদা জিয়ার আইনজীবীরা সময় আবেদন করলে একদিন পিছিয়ে ৯ জুলাই দিন ঠিক করে দেন। এই দিন এবং সাজা বাড়াতে দুদকের আবেদনেরও শুনানি অনুষ্ঠিত হবে।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী। এসময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মাহবুব হোসেন, আবদুর রেজাক খান, জয়নুল আবেদীন, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, কায়সার কামাল, মোহাম্মদ ফারুক হোসেন ও মীর মোহাম্মদ হেলাল উদ্দিন প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফরহাদ আহমেদ। দুদকের পক্ষে খুরশীদ আলম খান। এর আগে ৩ জুলাই আপিল শুনানি মুলতবি রাখতে খালেদা জিয়ার করা আবেদন নিষ্পত্তি করে হাইকোর্ট আপিল শুনানির জন্য ৮ জুলাই দিন রেখেছিলেন।
খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী আদালতে বলেন,৩১ জুলাইয়ের মধ্যে আপিল মামলার নিষ্পত্তিতে উচ্চতর আদালতের আদেশ পুনর্বিবেচনা চেয়ে আবেদন করেছেন খালেদা জিয়া। ওই আবেদনের শুনানির জন্য আপিল বিভাগে ৯ জুলাই দিন ধার্যা রয়েছে। এরপর আদালত শুনানির জন্য ৯ জুলাই দিন ঠিক করেন। এর আগে গত ১৬ মে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ৪ মাসের জামিন বহাল রাখেন।
খালেদা জিয়া ছাড়াও সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ও শরফুদ্দিন আহমেদের করা পৃথক আপিল এবং খালেদার সাজা বাড়ানোর জন্য দুদকের করা আপিলের ওপর শুনানির দিনও ঠিক করা হয়েছে। গত ৮ ফেব্রæয়ারি বকশীবাজারে কারা অধিদফতরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদÐ দেন। ########

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ