Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যতিক্রমী উদ্যোগে ঢাকা মহানগর দ. যুবলীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে এবার মাঠে নামছে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ। ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে ভোট চাওয়ার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ি থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায় পর্যন্ত তৃণমূলের মানুষের কাছে সরকারের উন্নয়ণ এবং বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক কর্মকান্ড তুলে ধরতে আয়োজন করা হচ্ছে ব্যতিক্রমী উদ্যোগ ।
নির্বাচনী কর্মসূচী বাস্তবায়নে তৃণমূল কর্মীদের উৎসাহ দিতে ‘দুপুরের টিফিন’ কর্মসূচি হাতে নিয়েছেন দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। প্রতিদিন ১ হাজার ওয়ার্ড ও ইউনিটের সদস্য, দায়িত্বপ্রাপ্ত নেতা বা সাধারণ কর্মীকে সম্রাটের কাকরাইল অফিসে আমন্ত্রণ জানানো হচ্ছে। এক লাখ কর্মীকে ‘টিফিন’ খাওয়ানো টার্গেট রয়েছে সম্রাটের।
গতকাল কাকরাইলে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। আগত কর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তৃতায় আগামী নির্বাচনের ব্যাপারে করণীয় সর্ম্পকে তাদের অবহিত করেন। এরপর সবাই মিলে এক সঙ্গে দুপুরের খাবার খান। খাওয়া শেষে যুবলীগের প্রকাশিত প্রচারপত্র ‘কেন আওয়ামী লীগকে আবার ভোট দেবেন’ এবং বিএনপি মিথ্যাচারের চ্যাম্পিয়ান, এক নজরে মিথ্যার ১০ খতিয়ান’ তুলে দেন তিনি।
এ বিষয়ে সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, নির্বাচনকে সামনে রেখে যুবলীগের নেতাকর্মীরা আগে থেকেই মাঠে আছে। আমরা এখন নতুন করে আরো কিছু কর্মসূচি হাতে নিয়েছি। যুবলীগের পক্ষ থেকে আমরা থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে প্রজেক্টরের মাধ্যমে সরকারের উন্নয়ন ও বিএনপি-জামায়াতের নাশকতার চিত্র জনগণের কাছে তুলে ধরবো।
তিনি বলেন, টিফিন কর্মসূচি চালু করেছি, আমাদের অনেক গরীব নেতাকর্মী রয়েছেন। আওয়ামী লীগ গরীবদের সংগঠন। তৃণমূল কর্মীরাই এই সংগঠনের প্রাণ। তাদেরকে উজ্জীবিত করতেই আমার এই কর্মসূচি নেয়া। আমার টার্গেট ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের তৃণমূল পর্যায়ের এক লাখ নেতাকর্মীকে দুপুরের ভাত খাওয়াবো।
জানা গেছে, এর আগে নির্বাচনে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করতে ঢাকা মহানগর দক্ষিণের ১৩টি এলাকার জন্য ১০০ নির্বাচন সহায়ক টিম গঠন করেছে দক্ষিণ যুবলীগ। এই টিমগুলোও জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত সরকারের উন্নয়ন প্রচার ও বিএনপি জামায়তের নাশকতা তুলে ধরে নৌকার পক্ষে জনমত গঠন করছে।
এ বিষয়ে সম্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নির্দেশে আমরা ঢাকা মহানগর দক্ষিণে ১০০টি এলাকাভিত্তিক কমিটি গঠন করেছি। একাদশ সংসদ নির্বাচন পর্যন্ত ওই কমিটির নেতারা নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টির লক্ষ্য নিয়ে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মানুষের ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে ভোট চাইছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ