Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

২০ দলীয় জোটে স্বস্তি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

বরিশাল সিটি নির্বাচনে খেলাফত মজলিসের প্রার্থী সরে দাড়াবার ঘোষনায় শেষ পর্যন্ত ২০ দলীয় জোট ও তাদের প্রার্থী স্বস্তি ফিরে পেয়েছেন। শণিবার রাতে মহানগর বিএনপি সভাপতি ও ২০ দলীয় জোট প্রার্থী মুজিবর রহমান সারোয়ারের বাস ভবনে এক আনুষ্ঠানিক বৈঠকের পরে নির্বাচন থেকে সরে দাড়াবার ঘোষনা দেন খেলাফত মজলিস প্রার্থী অধ্যাপক একেএম মাহববুর রহমান। আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।
তবে ২০ দলীয় জোট ও তাদের প্রার্থীর জন্য ইসলামী আন্দোলন বাংলাদেশে-এর প্রার্থী মাওলানা ওবায়দুল্লাহ মাহবুব কিছুটা অস্বস্তির কারন হয়ে আছে। হেফাজত ইসলাম-এর বরিশাল বিভাগীয় আমীর মাওলানা মাহবুব ইতোমধ্যে হজরত মাওলানা শাহ আহমদ শফি ছাহেবেও সমর্থন লাভের কথা জানিয়েছেন। এর পরেও মাওলানা ওবায়দুল্লাহ মাহবুব-এর এ প্রতিদন্ধীতা আসন্ন সিটি নির্বাচনে মহাজোট প্রার্থীর জন্যই পরক্ষো সুবিধা সৃষ্টি করবে।
অপরদিকে এরশাদের জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস মহাজেট প্রার্থীর জন্য কিছুটা বিড়ম্বনার সৃষ্টি করতে পারে। তবে এ নগরীর ভোটারদের মধ্যে জাতীয় পার্টির তেমন কোন গুরুত্ব নেই। সর্বশেষ ২০০৩-এর বরিশাল সিটির প্রথম নির্বাচনে জাপা প্রার্থী এ্যাডভোকেট আবদুল মজিদ মুন্সীকে ২ হাজার ২৫০টি ভোটে পেয়ে জামানত হারাতে হয়েছিল।
এদিকে গতকালও মেয়র পদের প্রধান দ্ ুপ্রার্থী অনানুষ্ঠানিক প্রচারনায় ছিলেন। ২০ দলীয় জোট প্রার্থী এ্যাডভোকেট মুজিবুর রহমান সারোয়ার গতকাল বরিশাল অইনজীবী সমিতি ভবনে গিয়ে সর্বস্তরের আইনজীবীদের সাথে কুশল বিনিময় করেন। পরে তিনি সরকারী শিক্ষক সমিতি ভবনে গিয়েও বিভিন্ন শিক্ষকদের সাথে দেখা করেন। রাতে বাসভবনে জেলা ও মহানগর ছাত্রদলের সাথে তিনি বৈঠক করেন। অপরদিকে মহাজোট প্রার্থী সাদিক আবদুল্লাহও গতকাল সপ্তাহের প্রথম কর্মদিবসেই নগরীর পোষ্ট অফিস, সদর সাব-রেজেষ্ট্রী অফিস, গনপূর্ত অধিদপ্তরের অফিসগুলোতে গিয়ে সবার সাথে কুশল বিনিময় করেন। নগরীর ৩০টি ওয়ার্ড-এর নেতা-কর্মী ছাড়াও দলীয় অনেক কাউন্সিলররাও দুই প্রার্থীর সাথে দেখা করেন।
আজ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামীকাল প্রতীক বরাদ্দের পরেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা নগরীর ৩০টি ওয়ার্ড চষে বেড়াতে শুরু করবেন। তবে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলার একদিন পর থেকেই মূল প্রচারনা শুরু হবে। আর দুই জোটেরই কেন্দ্রীয় পর্যায়ের নেতবৃন্দ বরিশালের নির্বাচনী মাঠে আসবেন ২০ জুলাইয়ের পরে। ২৮ জুলাই মধ্যরাতে প্রচারনা বন্ধ হয়ে যাবে। ৩০ জুলাই সকাল ৮টা থেকে ভোট গ্রহন। এবার বরিশালের ১০টি কেন্দ্রে ইলেক্টনিক ভোটিং মেশিন-ইভিএম’এ ভোট গ্রহন হবে। প্রথমবারের মত ২০১৩-এর সিটি নির্বচনে বরিশাল জেলা স্কুল ও সরকারী কমার্শিয়াল কলেজ কেন্দ্রে ইভিএম-এ ভোট গ্রহন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ