Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কাশিয়ানীতে আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশের গুলি

প্রকাশের সময় : ১৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টা হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে কাশিয়ানী সদর ইউনিয়নের বেলতলায় এ সংঘর্ষ হয় বলে কাশিয়ানী থানার ওসি মো. মনিরুল ইসলাম জানিয়েছেন।
এ সময় পুলিশের গাড়িসহ প্রার্থীর প্রচার মাইক, নির্বাচনী ক্যাম্প ও একটি মোটরসাইকেল ভাংচুরেরও খবর পাওয়া গেছে।
স্থানীয়দের বরাত দিয়ে ওসি বলেন, সোমবার স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী খোকনের সমর্থক তপু শেখ পিঙ্গুলিয়া মাদ্রাসা এলাকায় নির্বাচনী পোস্টার লাগাতে গেলে আওয়ামী লীগ প্রার্থী মো. মশিউর রহমানের সমর্থকরা তাকে মারধর করে।
“এর জেরে বৃহস্পতিবার সন্ধ্যায় কাশিয়ানী সদরের ১ নম্বর ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা নৌকার প্রচার মাইক ভাংচুর করে। এতে ক্ষিপ্ত হয়ে মশিউরের সমর্থকরা দেশি অস্ত্রশস্ত্র নিয়ে খোকনের সমর্থকদের ধাওয়া করে।
“পরে খোকনের সমর্থকেরা বেলতলায় নৌকার নির্বাচনী অফিসে পাল্টা হামলা চালায়। এক পর্যায়ে দু’পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।”
এ সময় পুলিশের গাড়ি ও একটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে পুলিশ গিয়ে ২১ রাউন্ড গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানান তিনি।
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী খোকন বলেন, “ইউনিয়নে আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। মশিউর দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হতে মরিয়া হয়ে উঠেছেন।
মশিউরের বিরুদ্ধে খোকনের কর্মীদের মারপিট, প্রচারে বাধা ও হয়রানির অভিযোগ করেন খোকন।
মশিউর রহমান বিদ্রোহী প্রার্থীর অভিযোগ অস্বীকার করে বলেন, “কাশিয়ানী আওয়ামী লীগের ঘাঁটি। এখানে নেতা ফ্যাক্টর নয়। মার্কাই ফ্যাক্টর।”
ওসি জানান, এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। কোনো পক্ষই এখনও অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ