Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জুমার নামাজে কুশল বিনিময়ে প্রার্থীরা

সিটি নির্বাচন-২০১৮

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০১৮, ৩:২২ এএম


 রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা গতকাল জুম্মার দিনটি তাদের প্রচার প্রচারনায় বেশ ভালভাবে কাজে লাগাচ্ছে। কেউ কেউ জুম্মায় তিন মসজিদে হাজির থেকে মুসল্লিদের সাথে কুশল বিনিময় আর দোয়া প্রার্থনা করছেন। শুরুটা হযরত শাহমখদুম (রূ) এর মাজার জিয়ারতের মধ্যদিয়ে। এরপর বিভিন্ন বড় মসজিদে জুম্মার নামাজে উপস্থিত থাকছেন। কারন জুম্মার নামাজে মহল্লার প্রায় সব শ্রেণীর মুসল্লিদের উপস্থিতি থাকে। আর এটাকে কাজে লাগাতে চান প্রার্থীরা। আজানের পর হাজির হচ্ছেন এক মসজিদে। সেখানে কিছুক্ষন অবস্থান করার পর চলে যাচ্ছেন কাছাকাছি আরেক মসজিদে।
একেবারে নামাজ শুরুর সময় আরেক স্থানে গিয়ে নামাজ আদায় করছেন। নামাজ শেষ হবার সাথে গেটের সামনে দাড়িয়ে দোয়া চাইছেন। কুশল বনিমিয় করছেন। সাথে থাকছেন স্থানীয় দলীয় নেতাকর্মীরা। পিছিয়ে নেই ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীরা। তারা এক জুম্মায় ওয়ার্ডের দু’তিনটি মসজিদে গিয়ে মুসল্লিদের দোয়া চাইছেন। মেয়র প্রার্থীদের কেউ কেউ তারা চেয়ারে থাকাকালীন মসজিদ ও এলাকার উন্নয়নে কি ভূমিকা রেখেছেন তা সুযোগ বুঝে তুলে ধরছেন। মসজিদ মাদরাসার উন্নয়নে আরো ভূমিকা রাখার প্রতিশ্রæতিও দিচ্ছেন। শুধু জুম্মার নামাজে নয়। সকাল থেকে অনেক রাত পর্যন্ত নগরজুড়ে মেয়র প্রার্থীরা গণসংযোগ করছেন। যোহর থেকে শুরু করে এশার নামাজ পর্যন্ত কাছাকাছি মসজিদে ওয়াক্তের নামাজ আদায় করছেন। সর্বত্রই দোয়া চাইছেন মুসল্লিদের। মুরব্বি বিশেষ করে দাড়ি টুপিওয়ালা মুসল্লিদের বুকের মধ্যে জড়িয়ে ধরে দোয়া চাইছেন। নিজের মাথায় হাত টেনে নিচ্ছেন।
রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনীত প্রার্থী ও মহানগর বিএনপি’র সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হাসেন বুলবুল নগরীর কাজলা এলাকার জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন। কাজলা বড় মসজিদে গতকাল জুম্মার নামাজ আদায় শেষে মসজিদের মুসল্লিদের সাথে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন।
এসময় ধানের শীষে ভোট দিয়ে পুণরায় নগরবাসীর সেবা করার জন্য উপস্থিত জনগণের নিকট দোয়া প্রার্থনা করেন। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, মাত্র ২৬মাস তিনি জনগণের সেবা করতে পেরেছেন। এই সরকার তাকে বিনা কারণে বিভিন্ন ধরনের মামলা দিয়ে সিটি কর্পোরশেনের বাহিরে রেখে নগরবাসীর সেবা করা থেকে বঞ্চিত করে রেখেছিল।
নগরবাসীর দোয়া ও পুনরায় ক্ষমতায় বসে কোন সময় নষ্ট না করে নগরবাসীর সেবা করবেন বলে তিনি বক্তৃতায় উল্লেখ করেন। জনগণের প্রতি ভালবাসা ও দায়িত্ববোধ থেকে আজীবন সেবা করে যাবেন।
রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকার দারুল হাদীছ বিশ^বিদ্যালয় (প্রাঃ) জামে মসজিদে পবিত্র জুমার নামাজ শেষে মুসল্লী ও স্থানীয় মানুষদের সাথে কুশল বিনিময় করেছেন মহানগর আওয়ামী লীগ সভাপতি, সিটি নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। গতকাল শুক্রবার নওদাপাড়ার দারুলহাদীছ বিশ^বিদ্যালয় (প্রাঃ) জামে মসজিদে পবিত্র জুমার নামাজ আদায় করেন মহানগর আওয়ামী লীগ সভাপতি, সিটি নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নামাজ শেষে সেখানে আগত মুসল্লীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর মসজিদের আশপাশের বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সাথেও কুশল বিনিময় করেন। এরপর নওদাপাড়া আল মারকাজুল ইসলামী সালাফী মাদরাসায় যান। সেখানকার শিক্ষকদের কাছ থেকে মাদ্রাসার ব্যাপারে সার্বিক খোঁজখবর নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ