Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিড়ম্বনায় হাসপাতাল কর্তৃপক্ষ

যশোর হাসপাতালে এক মাস যাবত ভারতীয় নাগরিকের লাশ

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

যশোর ২৫০শয্যা হাসপাতাল মর্গে ভারতীয় নাগরিক জগলু সিংএর লাশ পড়ে আছে মাসাধিককাল যাবত। বারবার তাগাদা দেওয়া সত্বেও ভারত কর্তৃপক্ষ লাশ ফেরত নিচ্ছে না। এর আগেও অপর এক ভারতীয় নাগরিক গোবিন্দ কুমারের লাশ ভারত ফেরত না নেওয়ায় ১শ’৩১ দিন হাসপাতাল মর্গে পড়ে থাকার পর অবশেষে হাসপাতাল কর্তৃপক্ষ পুলিশ সুপারের সহায়তায় পূজা উদযাপন পরিষদের মাধ্যমে লাশটির দাহ করার ব্যবস্থা করে। হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবুল কালাম আজাদ লিটুর সাথে যোগাযোগ করা হলে তিনি দৈনিক ইনকিলাবকে জানান, মর্গে দীর্ঘদিন লাশ থাকায় বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এর আগে ভারতীয় নাগরিক গোবিন্দ’র লাশ ১শ’৩১দিন রাখার কারণে মর্গের মরচুয়ারি নষ্ট হয়ে যায়। মেরামতের পরই আবার ভারতীয় নাগরিক জগলু সিং এর লাশ ঢুকেছে। আমরাও ডিসি এসপিকে সমস্যার কথা জানিয়েছি।
যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব জানান, ভারতীয় ওই নাগরিক বান্দরবন সীমান্তে বিনা পাসপোর্টে বাংলাদেশে ঢোকার পর গ্রেফতার হন। দীর্ঘদিন বিভিন্ন কারাগারে থাকার পর তাকে পুশইনের জন্য যশোর কেন্দ্রীয় কারাগারে আনা হয়। যশোর কারাভ্যন্তরে ভারতীয় নাগরিক জগলু সিং অসুস্থ্য হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৯ মে তিনি মারা যান। এরপর থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে ভারতীয় হাই কমিশনারকে লাশ ফেরত নেওয়ার জন্য কয়েকদফা চিঠি লেখা হয়েছে। কিন্তু এখনো পর্যন্ত লাশ ফেরত নেয়নি ভারত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ