Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

৬ দফা দাবিতে সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের বিক্ষোভ

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৬ এএম

জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীদের সরকারি চাকরি থেকে বরখাস্ত এবং তাদের সন্তান ও উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ না দেয়াসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ করেছে সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়ন বি-২০২ কেন্দ্রীয় কমিটি। গতকাল রাজধানীর মতিঝিল শাপলা চত্তরে সোনালী ব্যাংকের লোকাল অফিসের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে বিক্ষোভে সোনালী ব্যাংকের শ্রমিক, কর্মচারী ও ইউনিয়ন নেতারা অংশ নেন। সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সভাপতি কামাল উদ্দিন বলেন, ‘শ্রমিক-কর্মচারী- পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের ৬ দফা দাবি বাস্তবায়নে আজকে সকালে বিক্ষোভ সমাবেশ হয়েছে। পূর্বঘোষিত কর্মসূচি বাস্তবায়নে এ সমাবেশ করা হয়। এছাড়া ৬ দফা দাবি সম্বলিত লিফলেট বিতরণ হয়েছে।’ তিনি বলেন, আগামী রোবাবর ১০টায় শাপলা চত্বরে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের গণজমায়েত ও প্রেস ক্লাব পর্যন্ত পদযাত্রা কর্মসূচির ঘোষণা দেন।
এ সময় সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের নিজস্ব কয়েকটি দাবি তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে দীর্ঘ ২০ থেকে ২২ জন সোনালী ব্যাংকের কর্মরত মজুরীভিত্তিক খন্ডকালীন পিটিসি ও গাড়ি চালকসহ সকল অস্থায়ী কর্মচারীদের চাকরিতে স্থায়ী করা, আউট সোর্সিংয়ের মাধ্যমে লোক নিয়োগ বাতিল করা, তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের পদোন্নতি ইত্যাদি
বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে ছিলেন শ্রমিক কর্মচারী পেশাজীবী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদ ওসমান গনি। উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সহ-সভাপতি মোঃ আতাউর রহমান মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, যুগ্ম সম্পাদক মিজানুল হক, সাংগঠনিক সম্পাদক বাবু লাল দাসসহ ইউনিয়নের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোনালী ব্যাংক

২৭ অক্টোবর, ২০২২
২৬ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২
৬ সেপ্টেম্বর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ