Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে থাই বিনিয়োগ বাড়ানোর প্রস্তাব রাষ্ট্রদূতের সাথে চেম্বার প্রেসিডেন্টের বৈঠক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামের মীরসরাই ও আনোয়ারাতে থাইল্যান্ডের বিনিয়োগকারীদের শিল্পজোন গড়ে তোলার প্রস্তাব দিয়েছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। তিনি চট্টগ্রামে থাই বিনিয়োগ বাড়ানোরও প্রস্তাব দেন। গতকাল (বুধবার) আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে চেম্বার কার্যালয়ে মতবিনিময়কালে থাইল্যান্ডের রাষ্ট্রদূত প্যানপিমন সুওয়ানপংসেকে এ প্রস্তাব দেন তিনি। চেম্বার সভাপতি বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে গভীর সম্পর্কের প্রসঙ্গ উল্লেখ করে আগামী দিনগুলোতে উভয় দেশের মধ্যে অধিকতর বাণিজ্য সম্প্রসারণের আশাবাদ ব্যক্ত করেন। তিনি বিদেশী বিনিয়োগ আকর্ষণে দেশে বিদ্যমান সুবিধাবলী অবহিতপূর্বক চট্টগ্রামের মীরসরাই ও আনোয়ারার বিশেষ অর্থনৈতিক অঞ্চলে থাই বিনিয়োগ প্রত্যাশার পাশাপাশি থাই বিনিয়োগকারীদের জন্যে পৃথকভাবে শিল্পাঞ্চল গড়ে তোলার প্রস্তাব দেন।
এ প্রস্তাবকে স্বাগত জানিয়ে থাই রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের অর্থনীতির হৃৎপিন্ড। ভৌগোলিক অবস্থান, অর্থনৈতিক গুরুত্ব এবং ভারী শিল্প প্রতিষ্ঠানের অবস্থানের কারণে চট্টগ্রাম হচ্ছে থাই উদ্যোক্তাদের ব্যবসা ও বিনিয়োগের আকর্ষণীয় স্থান। তিনি আগামী সেপ্টেম্বরে থাই পণ্য প্রমোশনের জন্যে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ৩ দিনের অটোমোবাইলস, মেডিকেল ও ভারী শিল্প সামগ্রী প্রদর্শন করার কথা জানান। এসময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, দূতাবাসের মিনিস্টার কাউন্সিলর ক্রাইছোক অরুনপাইরজকুল, সেকেন্ড সেক্রেটারী পাওর্নওয়াট সিমাসকুল এবং চেম্বারের সাবেক পরিচালক মোহাম্মদ মহসিন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ