Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম থেকে সরাসরি জেদ্দায় হজ ফ্লাইট বাড়ানোর দাবি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

 চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জেদ্দায় ন্যূনতম আরও ৫টি হজ ফ্লাইট বাড়ানোর দাবি জানিয়েছে হজ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)। গতকাল (সোমবার) চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। দাবি মানা না হলে মানববন্ধনসহ বিমান অফিস ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি দেন হাব নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে হাব চট্টগ্রাম অঞ্চলের সেক্রেটারী মাহমুদুল হক পিয়ারু জানান, চট্টগ্রাম থেকে জেদ্দায় ২০১৬ সালে ১২টি, ২০১৭ সালে ১৪টি সরাসরি হজ ফ্লাইট দেয়া হলেও এ বছর মাত্র ৬টি ফ্লাইট দেয়া হয়েছে। ১১ থেকে ১৪ আগস্টের মধ্যে অন্তত আরও ৫টি সরাসরি হজ ফ্লাইট দরকার।
লিখিত বক্তব্যে হাব চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম বলেন, বিগত বছরে চট্টগ্রাম থেকে সরাসরি জেদ্দা ও চট্টগ্রাম থেকে মদিনা সরাসরি ১৯টি ফ্লাইট ছিল। এ বছর জেদ্দায় ৫টি ও মদিনায় ৪টিসহ ৯টি ফ্লাইট দেয়া হয়েছে। এবার সরাসরি ফ্লাইট বাড়িয়ে না দিয়ে আরও কমিয়ে দেয়ায় চট্টগ্রামের হজ যাত্রীদের ভোগান্তি পোহাতে হবে। এছাড়া এ বছর বিমান ভাড়া অতিরিক্ত ১৬ হাজার টাকা বৃদ্ধি করে হজ যাত্রীদের অর্থ সঙ্কটে পড়তে হয়েছে। এ ব্যাপারে হাব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আটাব চট্টগ্রামের মহাসচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, সহ-সম্পাদক এরশাদ আহমদ, হাব সদস্য নুরুল আনোয়ার, ফরিদ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ ফ্লাইট

১৬ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ