Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতির কারণে হজ ফ্লাইট নিয়ে চলছে তুঘলকি কান্ড - বিএনপি

প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

হয়তো আরো বড় কেলেঙ্কারী অপেক্ষা করছে
স্টাফ রিপোর্টার : সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে হজ ফ্লাইট বাতিলসহ নানা তুঘলকি কা- চলছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল এই অভিযোগ করেন।
তিনি বলেন, সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে গতবছর হাজীদের নানা দুরবস্থা আমরা দেখতে পেয়েছি। এ বছরের শুরু থেকেই এই তুঘলকি কর্মকা- শুরু হয়েছে। গতকাল পর্যন্ত সরকারের যে ভাষ্য, বেসরকারি বিমান চলাচল মন্ত্রণালয়ের ভাষ্য অনুযায়ী এখন পর্যন্ত হাজিদের নিয়ে যাওয়ার জন্য ১৫টি ফ্লাইট বাতিল হয়েছে। বাতিলকৃত ১৫টি ফ্লাইটে সাত হাজার হাজি যাওয়ার কথা ছিলো, তারা যেতে পারেননি। তাদের পবিত্র হজ পালন করা অনিশ্চিত হয়ে পড়েছে। জানি না, আরো কত বড় কেলেঙ্কারী অপেক্ষা করছে দেশবাসীর জন্যে। আমরা হাজি সাহেবানদের নিয়ে এহেন ঘটনায় উদ্বিগ্ন ও ক্ষুব্ধ। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয়।
গত বছরের হজ দুর্নীতির প্রসঙ্গ টেনে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগের আমলে প্রতিবছর হজব্রত পালন নিয়ে অনিয়ম-দুর্নীতি-অব্যবস্থাপনা এক চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। আমরা দেখেছি, গতবছর ধর্ম মন্ত্রণালয়ের যিনি মন্ত্রী আছেন তিনি নিজে ধর্ম মন্ত্রণালয়ে সভায় জোরেশোরে মাইকের সামনে বলেছিলেন, ওই সময়কার যিনি মন্ত্রণালয়ের সচিব ছিলেন, তিনি একাই নাকী দুর্নীতি করে ১০ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।
হাজি সাহেবরা যেতে পারছেন না, তারা রাস্তায় বসে আন্দোলন করছেন, তারা অনশন করেছেন, হাজী ক্যাম্প ঘেরাও করে বসে রয়েছেন- ইত্যাদি ঘটনা আমরা গত বছর দেখতে পেয়েছি। গ্যাসের মূল্যবৃদ্ধির প্রস্তাবকে ‘অযৌক্তিক’ অভিহিত করে তিনি বলেন, আমরা তথ্য-উপাত্ত দিয়ে ইতিমধ্যে বলেছি যে, প্রত্যেকটি গ্যাস বিতরণ কোম্পানি লাভজনক পর্যায়ে আছে। তারপরও এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান একটা গণশুনানির করে সতর্ক বার্তা দিয়েছেন যে, গ্যাসের মূল্য বাড়বে, আপনারা সতর্ক থাকুন।
অর্থমন্ত্রী আরো আগ বাড়িয়ে বলেছেন, রান্নার কাজে গ্যাস ব্যবহৃত হবে না, চেঁচামেচি করে আন্দোলন করে কোনো লাভ হবে না। এই যে মূল্যবৃদ্ধি, ধমক, হুমকি, ভয় দেখানোÑ এটা সরকারের নিত্যদিনের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।
আমরা আবারো বলছি, গ্যাসের যৌক্তিক মূল্য বৃদ্ধির কোনো বোঝা জনগণের ওপর চাপিয়ে দিলে সেটা তারা মেনে নেবে না। সঙ্গত কারণে রাজনৈতিক দল বিএনপিও সেটা মেনে নেবে না।
১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকা- নিয়ে আওয়ামী লীগের নেতা-মন্ত্রীদের ‘মিথ্যাচার ও অপপ্রচার’ এর কঠোর সমালোচনা করেন বিএনপির যুগ্ম মহাসচিব।
তিনি বলেন, ক্ষমতাসীন দলের নেতারা যেসব মিথ্যা ও অপপ্রচার করা করছেন শুধুমাত্র বিএনপিকে আক্রমণ করার জন্য। অথচ ’৭৫ সালে বিএনপির জন্মই হয়নি। তাদের নেতাকে অর্থাৎ নিজেদের নেতার লাশ ৩২ নং ধানমন্ডির বাসায় ফেলে রেখে প্রতিযোগিতা করে মন্ত্রিত্বের শপথ নিয়েছিলেন। তাদের কথায় জাতির পিতাকে হত্যা করে আবার সেই জাতীয় পতাকা গাড়িতে ব্যবহার করে আওয়ামী লীগের নেতারাই নেতাকে অপমান করেছেন, বিএনপি নয়।
সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, কেন্দ্রীয় নেতা জামাল শরীফ হীরু, কলিম উদ্দিন আহমেদ মিলন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, সাইফুল ইসলাম পটু প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতির কারণে হজ ফ্লাইট নিয়ে চলছে তুঘলকি কান্ড - বিএনপি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ