Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ খেলা নিয়ে মোহাম্মদপুরে মারধর-ভাঙচুর-গুলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর মোহাম্মদপুরে বড়পর্দায় বিশ্বকাপ খেলা দেখাকে কেন্দ্র করে নবোদয় সংঘের সাধারণ সম্পাদক নিজামুল হক বাবুকে (৪০) গুলি করে হত্যার চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল শনিবার বিকালে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এ ব্যাপারে মোহাম্মদপুর থানায় মামলা দায়ের করা হলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
স্থানীয় সূত্র জানায়, গত ২৭ জুন বুধবার মধ্যরাতে ব্রাজিল এবং সার্বিয়ার মধ্যে খেলাকে কেন্দ্র করে তাজমহল রোড়ে নবোদয় সংঘের পক্ষ থেকে মাঠে বড় পর্দা লাগানো হয়। পুলিশ জানায়, ব্রাজিলের সাপোর্টার বাবু মাঠে সার্বিয়ার পক্ষ নিলে আর্জেন্টিনার সাপোর্টাররা সেখানে বেশ হৈচৈ করছিল। এ নিয়ে তাজমহল রোডের মিরাজ (৪০) নামে একজনের সাথে বাবুর কথা কাটাকাটি হয়। এরপরেই মিরাজের পক্ষ নিয়ে আরো কয়েকজন বাবুকে বেধড়ক মারধর করে। এসময় খেলা দেখা বন্ধ হয়ে যায় এবং সবাই ছোটাছুটি করে আত্মরক্ষার জন্য। বৃহস্পতিবার বাবুর ভাই সাইজুলের থানায় দায়ের করা মামলার সুত্রে জানা গেছে, একরামুল হক মৃদুল, মিরাজ, মোমেন, হেলাল, জিসান, আতিকসহ ১৫/১৬জন যুবক এলোপাতাড়িভাবে মারধর এবং মৃদুল তার কাছে থাকা পিস্তল দিয়ে বাবুর কপালে আঘাত করে। এক পর্যাায়ে হত্যার উদ্দ্যেশে বাবুকে লক্ষ্য করে গুলি করলে সরে দাঁড়ানোর কারণে তা লক্ষভ্রষ্ট হয়। পরে বাবু ক্লাবের ভেতর আত্মরক্ষার জন্যে গেলে সেখানেও হামলাকারীরা তাকে মারধর এবং ব্যাপক ভাংচুর করে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এসময় কয়েকজন বাধা দিতে গেলে তাদেরও মারধর করা হয়। পরে পুলিশ খবর পেয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। আহত বাবুকে স্থানীয় হাসপাতালে নেওয়ার পর তার চোখ গুরুতর আঘাতপ্রাপ্ত হওয়ায় তাকে আগারগাঁও চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে নবোদয় সংঘ মাঠে গতকাল শনিবার এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানান। ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলে জানান পুলিশের অতিরিক্ত উপ কমিশনার ওয়াহেদুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ