Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার টেকনাফের সাড়ে ১৭ কোটি টাকার ইয়াবা উদ্ধার

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফের বঙ্গোপসাগর উপকূল দিয়ে পাচারকালে সাড়ে ১৭ কোটি টাকার ৫ লাখ ৮০ হাজার পিস ইয়াবার চালান করেছে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এটি টেকনাফ বিজিবির এযাবৎকালের ইয়াবা উদ্ধারে সবচেয়ে বড় চালান।
আজ বুধবার ভোর রাতে টেকনাফের সাবরাং বঙ্গোপসাগর খুরের মুখ এলাকা দিয়ে পাচারকালে ইয়াবার বড় চালানটি উদ্ধার করা হয়। ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ান অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদ জানান, টেকনাফ সৈকতের খুরের মুখ বিওপি বিজিবি সদস্যরা সাবরাং বঙ্গোপসাগর খুরের মুখ এলাকা দিয়ে ইয়াবার বড় চালান পাচারের গোপন সংবাদে অভিযানে যায়। এসময় ইয়াবা পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে পার্শ্ববর্তী এলাকায় ডুকে পড়ে। পরে বিজিবি ওই এলাকায় তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ইয়াবার প্যাকেট উদ্ধার করে। পরে প্যাকেটগুলো ব্যাটালিয়ান সদরে প্যাকেট খুলে গণনা করে ৫ লাখ ৮০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবার আনুমানিক মূল্য ১৭ কোটি ৪০ লাখ টাকা বলে জানায়। উদ্ধার ইয়াবা সমূহ ব্যাটলিয়ান সদরে জমা রাখা হবে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সংশ্লিষ্টদের উপস্থিতিতে ধ্বংস করা হবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ