Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুড়িগ্রামে ডাস্টবিনে নবজাতক

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : জেলার পুরাতন রেলস্টেশন এলাকার রাস্তার পাশে একটি ডাস্টবিন থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার রাত ১১টায় ওই নবজাতককে উদ্ধার করেন স্থানীয় দুই ব্যক্তি।
উদ্ধারকারী ময়নুল হক জানান, রেল স্টেশনের পাশে ডাস্টবিনে শিশুটির কান্না শুনতে পেয়ে তিনি ও জিতু শিশুটিকে উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করান। শিশুটি বর্তমানে শিশু ওয়ার্ডে শহরের পুরাতন রেল স্টেশন পাড়ার শাহ্ আলমের স্ত্রী খাদিজা বেগমের তত্ত্বাবধানে চিকিৎসা দেওয়া হচ্ছে।
খাদিজা বেগম বলেন, ‘সদর হাসপাতালে আমি রোগী দেখতে এসেছিলাম। এসময় শিশুটিকে নিয়ে আসা হয়। নাম পরিচয়হীন শিশুটিকে দেখে আমার ভীষণ মায়া লেগে যায়। আমি তখন থেকেই বাচ্চাটির দেখা শুনা করছি। আমি বাচ্চাটিকে নিতে চাই।’
সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাঃ নজরুল ইসলাম জানান,শিশুটির জন্মের দুই ঘণ্টার মধ্যে হয়ত ডাস্টবিনে ফেলা রাখা হয়েছিল। হাসপাতালে নেয়ার পর সে এখন সুস্থ আছে। তবে নববর্ষের কারণে হাসপাতাল কর্তৃপক্ষ তার নাম দিয়েছে বৈশাখী। পরিচয় বিহীন এ কন্যা শিশুটির ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ