Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজীপুরে ১১৬ কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০১৮, ১২:০১ এএম

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে অংশ ৩৩৮ জন প্রার্থীর মধ্যে জামানত হারান ১১৬ জন। সাধারণ কাউন্সিলর ২৫৪ জনের মধ্যে ৮৮ ও সংরক্ষিত নারী কাউন্সিলর ৮৪ জনের মধ্যে ২৮ জন প্রার্থী জামানত হারান। নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শাহীন আকন্দ এ তথ্য প্রকাশ করেন।

শাহীন আকন্দ জানান, প্রার্থীরা যদি প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের চেয়ে কম ভোট পান তবে তাদের জামানতের টাকা বাজেয়াপ্ত হয়। জামানতের টাকার অংক প্রসঙ্গে তিনি বলেন, প্রার্থীরা যে ওয়ার্ড থেকে অংশ নেবেন সে ওয়ার্ডে ভোটার সংখ্যা ১ থেকে ১৫,০০০ পর্যন্ত হলে তাদের জামানত ১০ হাজার টাকা, ১৫,০০১ থেকে ৩০,০০০ পর্যন্ত থাকলে তাদের জামানত ২০ হাজার টাকা এবং ৩০,০০১ থেকে ৫০,০০০ হলে জামানত ৩০ হাজার টাকা।
তবে সংরক্ষিত নারী কাউন্সিলরদের ভোটার সংখ্যা যাই হোক না কেন তাদের বেলায় জামানত নির্ধারিত ১০ হাজার টাকা। সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, ব্যালট পেপার ছিনতাই ও জোর করে তাতে সিল মেরে বাক্সে ঢোকানোর অভিযোগে নির্বাচন কমিশন আটটি ওয়ার্ডের নয়টি কেন্দ্রের ভোট স্থগিত করে। “তার মধ্যে পাঁচটি ওয়ার্ডের পাঁচটি কেন্দ্রের প্রতিটিতে ভোটার সংখ্যা বিজয়ীর সঙ্গে নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থীর ভোটের পার্থক্যের চেয়ে অনেক বেশি। তাই ওই পাঁচটি কেন্দ্রে পুনরায় ভোট হবে।”

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ