Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চবির ৩২৯ কোটি টাকার বাজেট ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০১ এএম

 বেতন খাতে সর্বোচ্চ বরাদ্দ রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৩২৯ কোটি ৫০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ আর মল্লিক ভবনের সভাকক্ষে ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ৩০তম সিনেট অধিবেশনে বাজেট ঘোষণা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ। বাজেটে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন খাতে বরাদ্দ রাখা হয়েছে ১৯৮ কোটি ২০ লাখ টাকা, যা মোট বাজেটের ৬০ দশমিক ১৫ শতাংশ। গতবারের ধারাবাহিকতায় এবারও গবেষণা খাতে বরাদ্দ রাখা হয়েছে ২ কোটি টাকা। যা মোট বাজেটের শূন্য দশমিক ৬১ শতাংশ। এছাড়া বিশেষ গবেষণা মঞ্জুরি খাতে ৭৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।
বাজেট উপস্থাপনকালে রেজিস্ট্রার কেএম নুর আহমদ বলেন, ২০১৮-১৯ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কাছ থেকে ৪৩১ কোটি ৬৩ লাখ টাকা চাওয়া হয়। চাহিদার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ৩২৯ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ১৬ কোটি ৫০ লাখ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে চবির সংশোধিত বাজেট ছিল ৩০৫ কোটি ৬০ লাখ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ