Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাড়ে ৭১ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

| প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৮, ১২:০২ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রাথমিক শিক্ষা ও সরকারি পরিসংখ্যানের গুণগত মান উন্নয়নের দুই প্রকল্পে সাড়ে ৭১ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক। টাকার অঙ্কে এর পরিমাণ প্রায় ৫ হাজার ৮০০ কোটি টাকা। বিশ্বব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। এতে সই করেন ইআরডি সচিব কাজী শফিকুল আযম ও বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর চিমিয়াও ফান। এ সময় উভয় পক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিশ্বব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী, সবার জন্য মানসম্পন্ন শিক্ষা কর্মসূচিতে ৭০ কোটি ডলার দেওয়া হবে। অপর প্রকল্পটি হলো ন্যাশনাল স্ট্র্যাটেজি ফর ডেভেলপমেন্ট অব স্ট্যাটিসটিকস ইমপ্লিমেন্টেশন সাপোর্ট প্রজেক্ট। এই প্রকল্পে দেড় কোটি ডলার দেওয়া হবে। দুটি ঋণের অর্থ ছয় বছরের গ্রেস পিরিয়ডসহ ৩৮ বছরে পরিশোধ করতে হবে এবং সুদের হার ওপর বার্ষিক দশমিক ৭৫ শতাংশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ