Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লক্ষ্য মশাবাহিত রোগ সম্পর্কে সচেতনতা এলজি-গুড নেইবারস বাংলাদেশ’র বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি

প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : রাজধানীতে সপ্তাহব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচি শুরু করেছে যৌথভাবে আন্তর্জাতিক ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড এলজি এবং বেসরকারি আন্তর্জাতিক সংস্থা গুড নেইবারস বাংলাদেশ। গতকাল সকালে কর্মসূচির উদ্বোধন করেন এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এডওয়ার্ড কিম। এ সময় তার সাথে ছিলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কমিশনার মোবাশ্বের হোসেন চৌধুরী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জং সক কিম। এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এডওয়ার্ড কিম উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডবিø্উুএইচও) সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী, গত ১৫ বছরে ম্যালেরিয়ার প্রকোপ অন্ততঃ শতকরা ৪৭ ভাগ কমেছে ঠিকই, তারপরও প্রতি মিনিটে একটি শিশু ম্যালেরিয়ার কারণেই মারা যায়। এছাড়া ডেঙ্গু রাজধানী ঢাকায় একটি সাধারণ ঘটনা।
এ রকম প্রেক্ষাপটে মশা বাহিত রোগ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা জরুরি। আমরা ব্যবসার পাশাপাশি সামাজকি দায়বদ্ধতা থেকেই মানুষকে মশা বাহিত রোগ সম্পর্কে সচেতন করতে চাই। সে জন্য গুড নেইবারসের সাথে আমরা এ কর্মসূচি আয়োজন করেছি। বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো এলজি’র মসকুইটো ইনভার্টার নিয়ে আসার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের বাজারে আমরা সপ্তাহ খানেক আগে মসকুইটো ইনভার্টার এয়ার এসি এনেছি।
এটি মশা তাড়াতে সহায়ক। গুড নেইবার বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জং সক কিম বলেন, আমরা এক সপ্তাহ ধরে রাজধানীর মিরপুর ও গুলশান এলাকায় পরিচ্ছন্নতা অভিযান, ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটানো, ১২টি স্কুলে সচেতনতা কর্মসূচি পরিচালনা করবো।
অনুষ্ঠানের প্রথম দিনে মিরপুরের আড়াইশ স্বেচ্ছাসেবী পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেয়। এওয়ারনেস ক্যাম্পেইনের অংশ হিসাবে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সপ্তাহব্যাপি এ কর্মসূচি মিরপুরে চলবে ১৮ এপ্রিল পর্যন্ত এবং গুলশান এলাকায় ১৯ থেকে ২১ এপ্রিল পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ