Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাধীনতাবিরোধীরা কখনো ক্ষমতায় আসবে না মোহাম্মদ নাসিম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি আর কখনো ক্ষমতায় আসবে না। ঘাতকদের মূল উচ্ছেদ না করা পর্যন্ত ঘৃনিত এই অপশক্তির বিরুদ্ধে আমাদের লড়াই শেষ হবে না।
গতকাল মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে একাত্তরের ঘাতক দালাল নিমূল কমিটি আয়োজিত শহীদ জননী জাহানারা ইমামের ২৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন। ১৯৯৪ সালের ২৬ জুন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান শহীদ জননী জাহারারা ইমাম।
অনুষ্ঠানে নাসিম আরো বলেন, বিএনপি-জামায়াতের দুঃশাসনের সময়ে জাহানারা ইমাম ঘাতক দালাল নির্মূলে সোহরাওয়ার্দী উদ্যানে সারাদেশের মানুষকে ঘাতকদের নির্মূলে প্রতীকী বিচারের ডাক দিয়েছিল। সেসময় অনেক বাঁধা প্রতিহত করে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সারাদেশের মানুষ জমায়েত হয়েছিল। জাহানারা ইমাম এর মধ্য দিয়ে বাঙালির হারিয়ে যাওয়া চেতনা ফিরিয়ে এনেছিল।
শাহরিয়ার কবির বলেন, সাম্প্রদায়িকতা ও ধর্মকে ব্যবহার করে যারা মিথ্যাচারের রাজনীতি করছে তাদের ক্ষমা নেই। ঘাতক দালাল নির্মূল কমিটির এ আন্দোলন চলবেই। সন্ত্রাস ও জ্বালাও পোড়াও রাজনীতি বিএনপির একমাত্র অবলম্বন। নির্বাচন কমিশন ও সরকার এদের প্রতিহত করতে কঠোর নীতিমালা গ্রহণ করবে এটাই আমরা চাইছি। অনুষ্ঠানে কথাশিল্পী অধ্যাপক হাসান আজিজুল হককে জাহানারা ইমাম স্মৃতিপদক প্রদান করা এবং প্রতিষ্ঠান হিসেবে ঢাকা কমিউনিটি হাসপাতালকে সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে কমিটির উপদেষ্টা মুক্তিযোদ্ধা অধ্যাপক অজয় রায়ের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, কথাশিল্পী অধ্যাপক হাসান আজিজুল হক, ঢাকা কমিউনিটি হাসপাতালের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যাপক কাজী কামরুজ্জামান, রিসার্চ ইনিসিয়েটিভ বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. মেঘনা গুহঠাকুরতা, অধ্যাপক ড. উত্তম কুমার বড়–য়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ