Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

চাঁদপুরের হাইমচরে সিএনজি স্কুটার চালক সোহেল হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদÐাদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুর ২টার দিকে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এ রায় দেন। হত্যার শিকার সোহেল খান হাইমচর উপজেলার গাজীপুর ইউনিয়নের বাজাপ্তী এলাকার মো. আলম খানের ছেলে। সে পেশায় সিএনজি চালক ছিলো। মৃত্যুদÐপ্রাপ্তরা হলেন- একই এলাকার আক্তার হোসেন, মো. খলিলুর রহমান, রাসেল এলাহী ওরফে আব্দুর রহমান। ২০১৩ সালের এপ্র্রিল মাসে নিহত সোহেল খানের সাথে আসামীদের সিএনজি চালিত অটোরিক্সা ক্রয় বাবদ ১লাখ ৫০ হাজার টাকা লেন-দেন হয়। টাকা নিয়ে অটোরিক্সা দিতে সময় ক্ষেপন করায় তাদের মধ্যে ঝগড়া বিবাদ হয়। একই মাসের ১৬ তারিখ কোন এক সময় উল্লেখিত আসামীরা সোহেল খানকে হত্যা করে বাজাপ্তি চরে ফেলে যায়।
১৭ এপ্রিল স্থানীয় লোকজন চরে সোহেল খানের মরদেহ দেখে পুলিশকে জানায়। ওইদিন বেলা ১২টায় হাইমচর থানা পুলিশ মরদেহ উদ্ধার করে। সোহেলের পিতা আলম খান সোহেলের মরদেহ সনাক্ত করেন এবং উল্লেখিত আসামীদের বিরুদ্ধে ২৪ এপ্রিল সন্দেহভাজন আসামী করে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা হাইমচর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) প্রেমানন্দ মন্ডল ৩ আসামীকে গ্রেফতার করেন এবং ২০১৩ সালের ৩ সেপ্টেম্বর আদালতে সার্জসীট দাখিল করেন।
পাবলিক প্রসিকিউটর (পিপি) আমান উল্যাহ জানান, দীর্ঘ ৫ বছর মামলাটি আদালতে চলমান অবস্থায় ২৮ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহন করা হয়। সাক্ষ্য প্রমানের ভিত্তিতে আদালত ৩০২/৩৪ দÐবিধিতে প্রত্যেক আসামীকে মৃত্যুদÐ প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ