Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে ছাত্রের মৃত্যু

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত কল্যান সরকার হৃদয় (১৮) নামে এক শিক্ষার্থী’র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে সাভারের এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় হৃদয়।
এ ঘটনায় এক স্কুলের প্রধান শিক্ষকসহ ৮জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ মামলার প্রধান আসামী আব্দুল কুদ্দুসকে গ্রেফতার করলেও রহস্যজনক কারনে তাকে ছেড়ে দিয়েছে বলে নিহতের পরিবারের অভিযোগ। কল্যান সরকার হৃদয় আশুলিয়ার ডিয়াবাড়ি এলাকার রতন সরকারের পুত্র। সে সাভার বিশ্ববিদ্যালয় কলেজের ইংরেজী (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। সে তার বাবা-মায়ের সাথে ডেইরী ফার্ম এলাকায় বসবাস করতো।
শিক্ষার্থী কল্যান সরকারের পিতা রতন সরকার জানান, রাতে সন্দীপ বাজারের দিকে গেলে শিক্ষক আব্দুল কুদ্দুস, রনি, নজরুল ও তার সহযোগীরা কল্যান সরকারকে তার এক বন্ধুসহ আটক করে বেধড়ক পিটুনি দেয়। একপর্যায়ে তারা তাদের দু’জনের কাছ থেকে বন্ড সই (সাদা কাগজে স্বাক্ষর) নিয়ে রাস্তায় ফেলে যায়। স্থানীয়দের সহায়তায় আশঙ্কাজনক অবস্থায় হৃদয়কে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টটে রাখা হলে মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়। তার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ময়না তদন্তের জন্য মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের মর্গে প্রেরন করে।
এরআগে রবিবার রাতে কল্যান সরকারের মা রীতা রানী বিশ্বাস বাদী হয়ে আশুলিয়া থানায় ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস, তার সন্ত্রাসী বাহিনীর মো: রনি, মো: নজরুল, মো: সুমন ও ইয়ার খানসহ ৮জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে পুলিশ আব্দুল কুদ্দুসকে আটক করে রহস্যজনক কারনে ছেড়ে দেয়। পরদিন সোমবার পুলিশ মামলাটি (নং-৬৪) নথিভুক্ত করেন।
মামলার প্রধান আসামী ডেইরি ফার্ম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস ঘটনার পর থেকে পলাতক রয়েছে। তবে মুঠফোনে ফোন করলে তার স্ত্রী ফোনটি রিসিভ করে বলেন, তার স্বামী চক্রান্তের স্বীকার।
মামলার তদন্তকারী কর্মকর্তা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুস সালাম জানান, আশুলিয়া থানায় এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ