Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশজুড়ে মাদকবিরোধী র‌্যালি ও আলোচনা সভা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০১৮, ১২:০৫ এএম

 মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে গতকাল মঙ্গলবার সারাদেশে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন নিয়ে ডেস্ক রিপোর্ট :
সাভার থেকে স্টাফ রিপোর্টার জানান, সাভার উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি ঢাকা আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালিতে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভারের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। র‌্যালি শেষে উপজেলার হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন- মাদকের বিরুদ্ধে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স ঘোষণার পর আজকে সারাদেশে আইন-শৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান চলছে। কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে কুমিল্লা টাউনহল মিলনাতয়নে অনুষ্ঠিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
হিলি সংবাদদাতা জানান, আগে জানুন, শিশু ও যুবদের প্রতি মনোযোগ দেয়াই তাদের নিরাপদ বেড়ে উঠার প্রথম পদক্ষেপ এই প্রতিপাদ্যকে সামনে রেখে হিলিতে পালিত হলো মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তজাতিক দিবস-২০১৮। গতকাল মঙ্গলবার দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথকস্থানে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজিত র‌্যালিটি উপজেলা চত্ত¡র প্রদক্ষিণ করে। উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. হাফিজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু প্রমুখ।
রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, রাউজান উপজেলা চেয়ারম্যান আলহাজ একে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেছেন- মাদক, ইয়াবা, ফেনসেডিলসহ নেশাজাতীয় দ্রব্যের সাথে জড়িতদের ছাড় দেয়া হবেনা। তিনি গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম হোসেন রেজার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মাদকদ্রব্যের অপব্যবহার ও মানবপাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গৌতম বাড়ৈর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে গফরগাঁওয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তজার্তিক দিবস পালিত হয়েছে ।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ফুলপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল সাড়ে ১১টায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) তৃপ্তি কণা মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ।
কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, সকালে র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্ত¡র থেকে র‌্যালী বের করে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের উপজেলা পরিষদ চত্ত¡রে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ