Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফতুল্লায় পোশাক কারখানায় অসন্তোষ : সড়ক অবরোধ

| প্রকাশের সময় : ২৬ জুন, ২০১৮, ১২:০২ এএম

স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে : ফতুল্লায় একাধিক রপ্তানীমুখী পোষাক কারখানার প্রায় কয়েক হাজার শ্রমিক বিভিন্ন দাবীতে সড়কে নেমে এসেছে। গতকাল রোববার সকাল ৮টা থেকে শিবুমার্কেট এলাকা থেকে বিক্ষোভ শুরু হয়। এরপর সাড়ে ১১টায় ফতুল্লা মডেল থানার সামনে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এরপর ১২ টা থেকে ওসি মঞ্জুর কাদের শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সড়ক অবরোধ ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করেন। এতে শ্রমিকরা জানান, তাদের সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত তারা সড়ক লাঘাতার অবস্থান করবে।
শ্রমিকরা জানান, সাকুরা, রেডিক্যাল, ওসমান, ইরান, আবির ফ্যাশনসহ ৬/৭ টি কারখানার কয়েক হাজার শ্রমিক এ বিক্ষোভে অংশ নিয়েছে। শ্রমিকদের অভিযোগ, সাকুরা গার্মেন্টের মালিক বেতন ভাতা না দিয়ে শ্রমিকদের সঙ্গে খারাপ আচরণ করেন এবং সন্ত্রাসীদের দিয়ে হুমকি দেয়। কথায় কথায় শ্রমিক ছাঁটাই করেন। একই সমস্যা অন্যান্য কারখানা গুলোতেও।
ওসি মঞ্জুর কাদের জানান, শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা চলছে। ১২টা ২০ মিনিটে শ্রমিকদের সড়ক থেকে ফতুল্লা ডিআইটি মাঠে নেয়া হয়েছে। সড়কে যানচলাচল স্বাভাবিক করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ