Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ওরা ছুটির দিনে গ্রিল কাটে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০১৮, ৯:৪৪ পিএম

 ঈদ কিংবা যেকোনো বড় উৎসবে লম্বা ছুটির অপেক্ষায় থাকে তারা। এসময় সংগোপনে তালাবদ্ধ বাসায় হানা দিয়ে গ্রিল কেটে মালামাল লুট করে তারা। আবাসিক এলাকার পাশাপাশি বাণিজ্যিক এলাকাতেও তারা চুরি করে। গত পাঁচ বছরে প্রায় আড়াই হাজার বাসাবাড়িতে চুরি করেও কখনো ধরা পড়েনি পুলিশের হাতে। তবে এবার ঈদের ছুটিতে দুটি বাড়িতে চুরির ঘটনায় দায়েরকৃত মামলায় ধরা পড়লো তারা। শনিবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ছয়জনকে পাকড়াও করে সদরঘাট থানা পুলিশ। তারা হলো- মোঃ বশির (৪৫), জসিম উদ্দিন (৪৫), মোঃ রুবেল (২৭), মোঃ জসিম (৩৫), ওসমান গণি (২৯) এবং নারায়ণ বণিক (৬০)।
সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন দৈনিক ইনকিলাবকে বলেন, তারা মহানগরীর বিভিন্ন এলাকায় বাসার গ্রিল কেটে চুরি করে। গত পাঁচ বছরে তারা প্রায় আড়াই হাজার বাসায় চুরি করার কথা স্বীকার করেছে। ছুটির দিনে রাতে-দিনে একাধিক বাসায় গ্রিল কেটে চুরি করেছে তারা। এই প্রথমবার এ চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করতে পেরেছি। তিনি বলেন, ঈদুল ফিতরের ছুটিতে সদরঘাট থানার কবি নজরুল ইসলাম রোড এবং অভয়মিত্র ঘাটের বরফ গলিতে দুটি বাড়িতে গ্রিল কেটে চুরি হয়। সেই মামলা তদন্ত করতে গিয়ে এই চোরচক্রের সন্ধান পাওয়া গেছে। তাদের কাছে চুরির বিভিন্ন সরঞ্জামও পাওয়া গেছে।
জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে, প্রথমে খবর নেয় কোন বাসায় তালা দেওয়া। টার্গেট করে ওই বাসায় হানা দেয় তারা। তারা মূলত গ্রিল কেটে বাসায় ঢুকে টাকা ও স্বর্ণালংকার চুরি করে। এ চক্রের পাঁচজন বাসায় ঢোকে। বাকি একজন বাইরে পাহারায় থাকে। পুলিশ কিংবা বাসার কোনও সদস্য অথবা লোকজন দেখলে সে বাকিদের মোবাইলে মিসকল দেয়। ঈদ, দুর্গাপূজা, পহেলা বৈশাখ কিংবা যেসব উৎসবে সাধারণত বাসাবাড়ি তালাবদ্ধ থাকে, সেই সময়গুলোকে তারা চুরির জন্য বেছে নেয় বলেও জানিয়েছে তারা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ