Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দৌলতপুর সীমান্তে চোরাকারবারির গুলি বিনিময় : গুলিবিদ্ধ ৩

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:৩৮ পিএম

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাাদাতা : কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ওপার ভারত ভূ-খন্ডে দু’দল চোরাকারবারীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ জন চোরাকারবারী গুলিবিদ্ধ হলে তারা অজ্ঞাত স্থানে চিকিৎসাধীন রয়েছে। গত শুক্রবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া-জয়পুর সীমান্তের ওপার মাথাভাঙ্গা নদী সংলগ্ন ভারত ভূ-খন্ডের মেঘনা এলাকার গনির মাঠে চোরাকারবারীদের মধ্যে গুলি বিনিময়ের এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সীমান্ত সংলগ্ন জামালপুর-পাকুড়িয়া গ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী হাবুর নেতৃত্বে জাকাত, লাবু, নাটক, বাবুসহ ১৫-১৬ জন মাদক ব্যবসায়ী মাদক নিয়ে ভারতের পশ্চিবঙ্গের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার মেঘনা সীমান্ত এলাকার ১৪৯/৮(এস) সীমান্ত পিলার সংলগ্ন গনিরমাঠ দিয়ে বাংলাদেশে প্রবেশ করছিল। এসময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই এলাকার মদন, সোহান, লালু, রকিবুলসহ ১০-১২ জন সশস্ত্র মাদক চোরাকারবারী তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা মাদক পাচারকারীদের লক্ষ্য করে পর পর ৩-৪ রাউন্ড গুলি ছোড়লে মাদক পাচারকারী আসমত (৩৫), বাবু ডাং (২৮) ও মিলন (২৫) গুলিবিদ্ধ হলে তারা মাদক ফেলে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে হামলাকারী মাদক চোরাকারবারী চক্র ৩০০ বোতল ফেনসিডিল লুট করে নেয়। এঘটনায় গুলিবিদ্ধ ৩জনের মধ্যে আসমত আলীকে আশংকাজনক অবস্থায় রাজশাহীর একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাঁকী আহতরা স্থানীয়ভাবে চিকিসাধীন রয়েছে। দু’দল চোরাকারবারীর মধ্যে গুলিবিনময়ে আহত হওয়ার বিষয়ে দৌলতপুর থানার ওসি (তদন্ত) আজগর আলী জানান, এমন খবর শুনে সীমান্ত এলাকায় গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। ঘটনাটি ঘটেছে ভারত ভূ-খন্ডে। গুলিতে আহত বা ঘটনার সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি। তবে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। অপরদিকে, ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ প্রাগপুর বিজিবি কোম্পানীর অধিনায়ক সুবেদার আশরাফ বলেন, এমন খবর শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ