Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা

ট্রেনযাত্রীদের ভৈরব স্টেশনে বিড়ম্বনা

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:৩০ পিএম

ভৈরব (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফেরা ট্রেনযাত্রীদের ভৈরব রেলওয়ে স্টেশনে উপচেপড়া ভীরে পড়তে হয়েছে নানা বিড়ম্বনায়। সপ্তাহ যেতে না যেতেই ভৈরব স্টেশনে বøক চেকিংয়ের ফলে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন বলে অভিযোগ যাত্রীদের। ঈদের ছুটিতে ট্রেনের ভিতর যাত্রী দাঁড়ানোরই জায়গা নেই সেখানে বøক চেকিং করার ফলে অনেক যাত্রীই তাদের কর্মস্থলে ফিরতে পারেনি। আজ শনিবার ভৈরব স্টেশনে দিনব্যাপী ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১১৮ জন টিকিট বিহীন যাত্রীতে আটক করে ২লাখ ৯হাজার ৭ শত পঞ্চাশ টাকা ভাড়া ও জারিমানা বাবদ আদায় করা হয়।
ট্রেনযাত্রীদের সাথে কথা বলে জানাযায়, টিকেট সংকট ও কাউন্টারে অতিরিক্ত যাত্রীর চাপে টিকেট না পেয়ে তাড়াহুরা করে অনেক যাত্রীগণ ট্রেনে উঠেন। ফলে টিকেট না থাকায় ট্রেনযাত্রীদের জেল-জরিমানা গুণতে হয়। এ বিড়ম্বনা থেকে শিশু, কিশোর, বৃদ্ধাবনিতা কেউ বাদ যায় না। টিকেট বিহীন যাত্রীদের কোমরে রশি বেঁধে ট্রেন থেকে নামানো হয় বলে যাত্রীরা অভিযোগ করে বলেন চাকরি বাঁচাতে কর্মস্থলে সময়মত ফেরার জন্য অনেক সময় বিনা টিকেটে ট্রেনে উঠতে বাধ্য হয়। ট্রেনে উঠেও যাত্রীরা এটেনডেন্ট ও টিকেট চেকারদেরকে দিয়েই ভ্রমণ করতে হয়। ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম ও ভৈরব-ময়মনসিংহ রেলপথে চলাচলকারি ২২টি আন্ত:নগর ১৮টি মেইলসহ মোট ৪০টি ট্রেন এ রেলপথে প্রতিদিন চলাচল করছে। ভৈরব ষ্টশেন থেকে প্রতিদিন গড়ে অন্তত করেক হাজার যাত্রী বিভিন্ন গন্তব্যে যাতায়ত করে। তাদের অভিযোগ ভৈরব রেলওয়ে স্টেশনে ৩টি কাউন্টারে মধ্যে একটি কাউন্টার খোলা থাকায় লম্বা লাইনে দাঁড়িয়েও টিকেট কাটতে না পেড়ে দৌড়ে ট্রেনে উঠতে হয় যাত্রীদের।
বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলীয় জোনের বানিজ্যিক কর্মকর্তা সরদার শাহাদাৎ আলী জানান, ভ্রাম্যমান আদালত বসিয়ে টিকেট বিহীন যাত্রীদের বিরুদ্ধে অভিযান পরিচালন করা হয় সরকারের রাজস্ব আদায়ের জন্যই। শনিবার দিনব্যাপী ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১১৮ জন টিকিট বিহীন যাত্রীতে আটক করে ২লাখ ৯হাজার ৭ শত পঞ্চাশ টাকা ভাড়া ও জারিমানা বাবদ আদায় করা হয় বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ