Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে - রাশেদ খান মেনন

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:২৮ পিএম


স্টাফ রির্পোটার, পাবনা : ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের উদ্যোগে এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সহায়তায় পাবনা কমিউনিটি হেল্থ এন্ড হার্ট হাসপাতালের যাত্রা শুরু হয়েছে। হৃদরোগ বিশেষায়িত এই হাসপাতাল পাবনায় প্রথম । শনিবার দুপুরে সমাজ কল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন,এম.পি প্রধান অতিথি হিসেবে পাবনা শহরের নুরপুর বাইপাস এলাকায় ২৫০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, বর্তমান সরকার কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে। এরই আলোকে আধুনিক চিকিৎসা সুবিধা থেকে বঞ্চিত প্রত্যন্ত ও দূর-দূরান্তের গ্রামীণ জনপদের দরিদ্র-প্রন্তিক মানুষজন যাতে সল্প খরচে চিকিৎসা সেবা পেতে পারে এই অঙ্গীকার থেকেই এই হেল্থ এন্ড হার্ট হাসপাতাল স্থাপন করা হয়েছে। হাসপাতালটি পাবনা ও পার্শ্ববর্তী এলাকার মানুষের হৃদরোগ চিকিৎসায় বিশেষ ভূমিকা রাখবে। সেইসাথে বিশেষায়িত সেবা গ্রহণে এ অঞ্চলের মানুষ দীর্ঘদিন বিশেষ করে হৃদরোগে যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা সমাধানে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে এই হাসপাতালটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ