Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অনলাইন রেজিস্ট্রেশন প্রশিক্ষণ উদ্বোধনীতে ভিসি

ডিজিটাল যুগে প্রবেশ করল রাজশাহী মেডিক্যাল বিশ^বিদ্যালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠান

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:২৮ পিএম


রাজশাহী ব্যুরো : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধীনে প্রথম অনলাইনের মাধ্যমে মেডিকেল স্টুডেন্ট রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হলো। এখন থেকে অধিভ‚ক্ত সকল মেডিকেল কলেজসহ অধিভ‚ক্ত সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, পরীক্ষার ফরমপূরণসহ অন্যান্য সকল কার্যক্রম যে কোনো জায়গা থেকে রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের ওয়েব সাইট ব্রাউজ করে অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে পারবেন। এর আগে শিক্ষার্থীদের ম্যানুয়ালী রেজিস্ট্রেশন করা হতো। এখন থেকে রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের অধিভ‚ক্ত মেডিকেল প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টরা ডিজিটাল যুগে প্রবেশ করলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্বচ্ছ ও জবাবদিহিমূলক কর্মকান্ড পরিচালনায় প্রতিশ্রæতিবদ্ধ। শনিবার সকালে রাজশাহী মেডিকেল বিশ^বিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে অধিভ‚ক্ত সকল সরকারী ও বেসরকারী নার্সিং কলেজ এবং সরকারী ও বেসরকারী হেলথ ইনস্টিটিউট সমূহের শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।
প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সেকশন অফিসার রাশেদুল ইসলাম। সঞ্চালনা করেন সেকশন অফিসার জামাল উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠানে রাজ আইটি সলিউশনস লি. এর ম্যানেজিং ডাইরেক্টর আখতারুজ্জামান মাসুদ ও চীফ কমার্শিয়াল অফিসার মারুফ আহমেদ উপস্থিত ছিলেন। পরে তারা অধিভ‚ক্ত প্রতিষ্ঠানসমূহের একাডেমিক শাখার সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং একজন প্রতিনিধিসহ দুইজন করে কর্মকর্তাকে অনলাইন রেজিস্ট্রেশন সংক্রান্ত বিষয়ে হাতে কলমে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ