Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ব জলবায়ু পরিবর্তনে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

হালুয়াঘাটের ধারায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১০:২৭ পিএম


মো: শামসুল আলম খান, হালুয়াঘাট থেকে ফিরে : ‘বিশ্ব জলবায়ু পরিবর্তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ফলে বাসযোগ্য আগামীর পৃথিবী বির্নিমানে বিশ্ব দরবারে বাংলাদেশ অনন্য ভূমিকা পালন করছে। যা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সম্ভব হয়েছে।’
শনিবার বিকেলে ময়মনসিংহ হালুয়াঘাট উপজেলার ধারা ইউনিয়নের কুতিকুড়া করুয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব ড.এসএম মনজুরুল হান্নান খান সেলিমকে দেয়া এক বর্ণাঢ্য সংবর্ধনায় অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, কৃষি প্রধান এলাকা হালুয়াঘাট উপজেলা। এখানে বছরে প্রায় এক লাখ সত্তর হাজার মেট্রিক টন ধান উৎপাদন হয়। এর মধ্যে প্রায় এক লাখ টন ধান উদ্বৃত্ত থাকে।
কিন্তু তা সংরক্ষনের কোন সুযোগ নেই। এ অবস্থায় ধারা বাজারে একটি খাদ্য গুদাম স্থাপন অতিব জরুরি। সেই সাথে এলাকার আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণের জন্য পরিস্থিতি নিয়ন্ত্রণে একটি পুলিশ ফাঁিড় দেয়া খুব জরুরি।
সংবাদকর্মী শরীফ তালুকদার ও শাহ দেলোয়ার হোসেনের সঞ্চালনায় ধারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বিপ্লবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রানালয়েরে অতিরিক্ত সচিব ড.এসএম মনজুরুল হান্নান খান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব এএইচএম লোকমান, হালুয়াঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন, পরিকল্পনা মন্ত্রনালয়ের উপ-প্রধান একেএম. আব্দুল্লাহ খান, ওসি জাহাঙ্গীর আলম তালুকদার, ময়মনসিংহ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহমুদুল হাসান সায়েম, ইউপি চেয়ারম্যান ওয়ারেস উদ্দিন সুজন, সাইফুল ইসলাম, জিহাদ সিদ্দিকী ইরাদ, আওয়ামীলীগ নেতা সেলিম ফেরদৌস, অধ্যাপক মাহবুবুর রহমান প্রমূখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, অবহেলিত গারো পাহাড়ের পাদদেশ হালুয়াঘাট উপজেলার উন্নয়নে ড.এসএম মনজুরুল হান্নান খানের অবদান মনে রাখার মত। একই সাথে তিনি বিশ্বে পরিবেশ ও জলবায়ু পরিবর্তনে কাজ করে বাসযোগ্য পৃথিবী গঠনেও অবদান রাখছেন। এ জন্য ধারা ইউনিয়নবাসী গর্বিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ