Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পারকি সৈকতে ইউপি চেয়ারম্যানের ঝটিকা অভিযান

ইনকিলাবে সংবাদ প্রকাশের পর

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ৯:১৪ পিএম

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : অসামাজিক কার্যকলাপ ও মাদকের বিরুদ্ধে আনোয়ারার পারকি সমুদ্র সৈকতে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে বারশত ইউনিয়নের চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্ ও পুলিশ প্রশাসন সৈকত এলাকায় বিভিন্ন অবৈধ দোকানপাটে এ অভিযান চালায়। এসময় কয়েকটি দোকান থেকে অসামাজিক কর্মকান্ডের উপকরণ জব্দ করে পুড়ানো হয়।
জানা যায়, দীর্ঘদিন ধরে সৈকতে গড়ে উঠা দোকানগুলোতে অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে। অবাধে চলছে পতিতাবৃত্তি, জুয়ার, মাদক সেবনসহ নানা অপরাধমূলক কর্মকান্ড। এছাড়া ভাড়ায় নিয়ে অসংখ্য মোটরসাইকেল সৈকতে দাপিয়ে বেড়ানোর ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা। আর এসব কাজে টাকার বিনিময়ে দুষ্কৃতদের জোগান দিচ্ছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা। এতে করে সৈকত এলাকায় অপরাধ প্রবণতা দিন দিন বাড়ছে। এ নিয়ে গত শুক্রবার দৈনিক ইনকিলাবে ‘পারকি সৈকতে নিত্য ঘটছে দুর্ঘটনা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে টনকনড়ে প্রশাসনের। এ খবরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও জেলা সৈকত ব্যবস্থাপনা কমিটির সদস্য এম এ কাইয়ুম শাহের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বন্দর পুলিশফাঁড়ির আইসি এসআই নাজিম উদ্দিন, রাঙাদিয়া পুলিশ ফাঁড়ির আইসি এসআই আবদুল মজিদসহ সঙ্গীয় পুলিশ ফোর্স, পারকি সৈকত ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো.ইলিয়াছ, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও পরিষদের গ্রাম পুলিশেরা তার সঙ্গে ছিলেন। চেয়ারম্যানের হঠাৎ অভিযানে আতংকিত হয়ে পড়েন ব্যবসায়ীরা। এ সময় কয়েকটি দোকানের পতিতালয় ভেঙে সেখান থেকে চৌকি, কাপড়-চোপড়, পর্দা, বেডসহ বিভিন্ন উপকরণ জব্দ করে আগুনে পুড়ানো হয়।
এ ব্যাপারে এম এ কাইয়ুম শাহ্ বলেন, অসামাজিক কার্যক্রম ও মাদকের বিরুদ্ধে এ অভিযান। অভিযানে অপরাধ কর্মকান্ডের বিভিন্ন উপকরণ জব্দ করে পুড়ানো হয়। অপরাধীদের কোনভাবেই ছাড় দেয়া যাবে না। আগামী এক সপ্তাহের মধ্যে এসব কঠুরিঘর ভেঙে না নিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। সেই সাথে সৈকত এলাকায় যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। সৈকতে আসা পর্যটকরা যাতে নিরাপদে বেড়াতে পারে সে জন্য ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ