Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রামগতিতে চর দখলকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ১০

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১:১৯ এএম


ল²ীপুর জেলা সংবাদদাতা : ল²ীপুরের রামগতিতে চর দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের অতর্কিত হামলায় ইউপি সদস্যসহ ১০ জন আহত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার চর আব্দুল্লাহ এলাকায় এ ঘটনা ঘটে। পরে আহতদের উদ্ধার করে রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক মূমুর্ষ অবস্থায় ৫জনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। আহতরা হলেন, মোজাম্মেল হক, হাজী আব্দুল মালেক, সেকান্তর আলী, মনির, হাশেম, আব্দুল শহিদ ও মনির আহম্মেদ। পুলিশ ও এলাকাবাসী জনায়, চর আবদুল্লাহ এলাকায় ৭শ’ একর জমি দীর্ঘ দিন থেকে চাষাবাদ করে আসছে ওই জমির মালিকরা। স্থানীয় যুবলীগ নেতার নেতৃত্বে আবুল কাশেম, নুর নবী, জায়েদ, সিরাজ, জায়েদ বাকলাই, সাহাদত, মীর নুরনবী, তছির, সিরাজ পিটার, নাজিম উদ্দিনসহ ২৫/৩০জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এসময় ১টি পাওয়ার টিলারসহ প্রায় ৩লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এর আগে কৃষকদের কাছ থেকে প্রতি একর জমি বাবদ ১০ হাজার টাকা করে চাঁদা দাবি করে তারা। দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় শুক্রবার সকালে এ হামলা চালানো হয় বলে জানান ক্ষতিগ্রস্থরা। এদিকে ঘটনায় বিচার চেয়ে গতকাল দুপুরে উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করে জমির মালিকরা। একই দাবী করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ ও পৌর মেয়র মেজবাহ উদ্দিন মেজু।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ