Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যাত্রী ও যানবাহনের ঢল কাঁঠালবাড়ি শিমুলীয়া নৌরুটে

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৮, ১:১৯ এএম

শিবচর (মাদারীপুর) উপজেরা সংবাদদাতা : বেলা বাড়ার সাথে সাথে কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট হয়ে কর্মস্থলমুখী যাত্রী ও যানবাহনের ঢল নামে। শুক্রবার পরিস্থিতি সামাল দিতে শিমুলিয়া ঘাট থেকে যাত্রী ও যানবাহন শূন্য ফেরি, লঞ্চ, স্পীডবোট এনে পরিস্থিতি নিয়ন্ত্রন করে প্রশাসন। বাড়তি ভাড়া ও অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের অভিযোগ অব্যাহত রয়েছে। তবে ওপাড় থেকে যাত্রী শূন্য এসে নৌযানগুলো সেবার হাত বাড়িয়ে দিয়ে ও শৃঙ্খলা রক্ষায় প্রশাসনের কঠোরতায় যাত্রীরা সন্তোষ প্রকাশ করেন।
বিআইডবিøউটিসিসহ একাধিক সুত্র জানায়, শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে কাঠালবাড়ি ঘাট হয়ে কাজে ফেরা দক্ষিণাঞ্চলের যাত্রীদের ঢল নামে। লঞ্চ, স্পীডবোট ও ফেরিগুলো দিনভর কানায় কানায় পূর্ণ ছিল যাত্রীতে। পরিস্থিতি সামাল দিতে প্রশাসন শিমুলিয়া থেকে ফেরি, লঞ্চ,স্পীডবোট এনে ভীড় সামাল দেয়। অন্যান্য দিন ফেরিতে যানবাহন সংকট থাকলেও এদিন সকাল থেকেই যানবাহনের দীর্ঘ লাইন পড়ে ঘাটে। এদিনও দক্ষিণাঞ্চলের সকল জেলা থেকে ছেড়ে আসা যানবাহনের সাথে সাথে এরুটের ফেরি, লঞ্চ, স্পীডবোটেও বাড়তি ভাড়ার অভিযোগ করেন যাত্রীরা। লঞ্চগুলোতে ধারন ক্ষমতার অতিরিক্ত বোঝাই অর্থ্যাৎ লোডমার্ক মেনে বোঝাই করতে দেখা গেছে। এরুটের লঞ্চগুলোতে ঘাট থেকে ভাড়া আদায় না করে মাঝ নদীতে পৌছে যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা। যাত্রী চাপ বেশি থাকায় ফেরিতে পর্যাপ্ত যানবাহন না উঠিয়ে অল্প যানবাহন ও শুধু যাত্রী পারাপার করতে দেখা যায়। যাত্রীদের নিরাপত্তায় ও ওভারলোড ঠেকাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদের নেতৃত্বে উপজেলা প্রশাসন, বিআইডবিøউটিএ, র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস, আনসার যৌথভাবে কাজ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখে।
বিআইডবিøউটিসি কাঁঠালবাড়ি ঘাট ম্যানেজার আঃ সালাম বলেন, যাত্রী চাপ বেশি থাকায় আমরা যানবাহনের পাশাপাশি যাত্রীদের অগ্রাধিকার দিয়ে পার করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহমেদ বলেন, সকাল থেকে যাত্রীদের ঢল নেমেছে। বাধ্য হয়ে আমরা শিমুলিয়া থেকে খালি ফেরি, লঞ্চ ও স্পীডবোট আনছি। নৌযান সংশ্লিষ্টরা আমাদের সহায়তা করছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ