Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রাহ্মণবাড়িয়ায় অর্থের বিনিময়ে সদস্য নির্বাচিত করার অভিযোগ

| প্রকাশের সময় : ২২ জুন, ২০১৮, ১০:২৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়া সরাইলে এক স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থের বিনিময়ে সদস্য নির্বাচিত করার অভিযোগ উঠেছে। লিখিত অভিযোগে মোটা অর্থের বিনিময়ে উপজেলার চুন্টা এসি হাই একাডেমী স্কুল পরিচালনা কমিটিতে বিদ্যুৎসাহী সদস্য হিসাবে নির্বাচিত করা হয়েছে। এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কাছে গত ১২ জুন এই বিষয়ে একটি অভিযোগ দেন বিদ্যুৎসাহী সদস্য হতে আগ্রহী স্থানীয় ডা. মনিরুল ইসলাম ও মো. রহিম উদ্দিন। লিখিত অভিযোগ থেকে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে চুন্টা এসি হাই একাডেমী স্কুল পরিচালনা কমিটিতে বিদ্যুৎসাহী সদস্য করা হবে বলে তাদের দু’জনের কাছ থেকে ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা নিয়েছেন চুন্টা এসি হাই একাডেমী স্কুল পরিচালনা কমিটিতে বিদ্যালয় সভাপতি শেখ মো. হাবিবুর রহমান ও প্রধান শিক্ষক হাবিবুর রহমান (নান্নু)। কিন্তু গত ৯ জুন বিদ্যালয় পরিচালনা কমিটি গোপন বৈঠক করে বিদ্যুৎসাহী সদস্য হিসেবে নির্বাচিত করেন চুন্টা ইউনিয়ন ৪নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মো. মর্তুজ আলীকে। তার কাছ থেকে ৬ লাখ টাকা নেয়া হয়েছে বলে অভিযোগ করেন তারা।
এছাড়া নানা অনিয়ম দূর্নীতির কারণে বিদ্যালয়টি ধ্বংসের পথে রয়েছে বলেও জেলা প্রশাসকের কাছে দেয়া অভিযোগে বলা হয়। এতে আরও বলা হয় চুন্টা এসি হাই একাডেমী স্কুল পরিচালনা কমিটিতে সভাপতি হিসেবে ৩০ বছর দায়িত্ব পালন করেন আর্ন্তজাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের তালিকাভুক্ত যুদ্ধাপরাধী টেক্কাব আলী। অভিযোগে বলা হয় বিদ্যালয়ে প্রধান শিক্ষক হাবিবুর রহমান(নান্নু) টেক্কাব আলীর ভাতিজা এবং চুন্টা ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি। জেলা প্রশাসকের কাছে বিদ্যালয়টিকে বেহালদশা থেকে রক্ষা করার এবং এর স্থাবর ও অস্থাবর সকল সম্পদ উদ্ধার করার দাবি জানানো হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জানান, বিষয়টি খোঁজ নেয়া হচ্ছে বলেন এবং সরাইল ইউএনও কে বিষয়টি দেখার জন্য বলা হচ্ছে বলে তিনি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ