Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাগেরহাটে স্ত্রী হত্যা দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশের সময় : ১২ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বাগেরহাট সংবাদদাতা : স্ত্রী হত্যার দায়ে স্বামী মো. হাবী সরদারকে (৩৫) ফাঁসির আদেশ দিয়েছে বাগেরহাটের একটি আদালত। মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে বাগেরহাটের দায়রা জজ আদালতের বিচারক মো. মিজানুর রহমান এই রায় ঘোষণা করেন।
দণ্ডাদেশ প্রাপ্ত মো. হাবী সরদার বাগেরহাটের রামপাল উপজেলার গোলা বেলাই গ্রামের জহির সরদারের ছেলে। রায় ঘোষণার সময় আসামী কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
বাগেরহাট আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁশুলি শেখ মোহাম্মদ আলী মামলার নথির বরাত দিয়ে বলেন, ২০০০ সালের বাগেরহাটের মংলা উপজেলার বুড়িরডাঙ্গা গ্রামের মো. তোরাব আলী মোল্লার মেয়ে হাসিনা বেগমের সঙ্গে পার্শ্ববর্তী রামপাল উপজেলার গোনা বেলাই গ্রামের জহির সরদারের ছেলে হাবী সরদারের বিয়ে হয়। বিয়ের পর তুচ্ছ ঘটনা নিয়ে প্রায় তাদের ঝগড়া বিবাদ লেগেই থাকত।
২০১৪ সালের ২১ অক্টোবর সকাল সাড়ে আটটার দিকে পারিবারিক কলহের জের ধরে স্বামী মো. হাবী সরদার তার স্ত্রী হাসিনা বেগমকে কুপিয়ে ও শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। ওই দিন পুলিশ নিহতের স্বামী হাবীকে খুলনা থেকে আটক করে। এ ঘটনায় নিহতের বড় ভাই মো. শামসুল মোল্লা বাদী হয়ে তার ভগ্নীপতি মো. হাবী সরদারকে আসামী করে রামপাল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে সে তার স্ত্রীকে হত্যা করার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়।
রামপাল থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) ঠাকুর দাস মণ্ডল ওই বছরের (২০১৪ সালের) ৩১ ডিসেম্বর স্বামী হাবী সরদারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।
নিহত হাসিনা বেগম মংলার রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ইপিজেড) একটি সুপারি কারখানার শ্রমিক ছিলেন। হাবী-হাসিনা দম্পতির সুমাইয়া খাতুন নামে ১৩ বয়সী একটি মেয়ে আছে।
আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন এড. আবু জাফর মল্লিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ