Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৪ মেয়রসহ ৬৩ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

| প্রকাশের সময় : ২০ জুন, ২০১৮, ১২:০০ এএম


বরিশাল ব্যুরো: বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে গতকাল সন্ধা পর্যন্ত মেয়র পদে ৪ জন এবং সাধারন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৯ জন সহ মোট ৬৩ জন সম্ভাব্য প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। কাউন্সিলর পদে মনোনয়নপত্র ক্রয়কারীদের মধ্যে সাধারন কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত পদে ১২ জন রয়েছেন।
মেয়র পদে মনোনয়নপত্র ক্রয় করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট আবুল কালাম আজাদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব। ইতোমধ্যে কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের দলীয় মেয়র প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়েছে।
অবশ্য বিসিসি নির্বাচনে বড় দুই দল আওয়ামী লীগ এবং বিএনপির মেয়র প্রার্থী এখনও দলীয়ভাবে চূড়ান্ত হয়নি। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের কোন প্রার্থী এখন পর্যন্ত মনোনয়নপত্র ক্রয় করেননি। দলীয় মনোনয়ন নিশ্চিত হওয়ার আগেই সোমবার মনোনয়নপত্র ক্রয় করেন বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার শিরিন। তবে মনোনয়ন পত্র ক্রয় প্রসঙ্গে শিরিন বলেছেন, তিনি নিজে ফরম ক্রয় করেননি। তার কিছু সমর্থক ফরম পূরন করে তা জমা দেওয়ার নিয়ম-কানুন জানতে একটি ফরম কিনেছেন বলে তিনি শুনেছেন। জাপার মনোনয়ন প্রত্যাশী ইকবাল হোসেন তাপস তার দলীয় মনোনয়ন পাওয়া নিশ্চিত দাবী করলেও এখন পর্যন্ত জাতীয় পার্টি থেকে আনুষ্ঠানিকভাবে মেয়র প্রার্থী ঘোষণা করা হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ