Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভিড়

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: ঈদের ছুটিতে রাজধানীসহ সারাদেশের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় দেখা গেছে। তীব্র গরম আর রোদ উপেক্ষা করে পরিবারের ছোট-বড় সবাইকে নিয়ে বিনোদন কেন্দ্রগুলোতে মেতে উঠেন ঈদ আনন্দে। প্রিয় মানুষকে নিয়ে রাজধানীর হাতিরঝিল, শিশু পার্ক, চিড়িয়াখানা, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, আগারগাঁওয়ে বিমান বাহিনী জাদুঘর এবং বঙ্গবন্ধু নভোথিয়েটার, লালবাগকেল্লা দেখতে বেরিয়েছেন অনেকে। গত তিনদিন এসব বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।
রাজধানীর শাহবাগের শিশু পার্কের প্রবেশপথসহ শিশুপার্ক এলাকায় শিশু ও তাদের অভিভাবকদের যেন ঢল নেমেছে। নভোযান, এসো গাড়ি চড়ি, রেলগাড়ি, চাকা পায়ে চলাসহ প্রতিটি রাইডে দীর্ঘ লাইন দেখা যায়। রাজধানীর মিরপুরের চিড়িয়াখানায়তেও ছিলো উপচে পড়া ভিড়। বানর, বাঘ, সিংহ, হরিণ কিংবা ময়ূরের খাঁচার সামনে আনন্দ উপভোগ করতে দেখা যায় সব বয়সী মানুষ।
তবে ঈদের এই ছুটিতে রাজধানীর সব বিনোদন কেন্দ্রকে হার মানিয়েছে হাতিরঝিল। ঈদ আনন্দ যেন এখানে উপচে পড়েছে। গলে তিন দিনে সকাল থেকেই নগরবাসীর পদচারণায় মুখর থাকে হাতিরঝিল। শিশু পার্ক বিনোদনপ্রেমীরা উপভোগ করছেন এখানকার সৌন্দর্য। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এখানকার ভিড় বাড়ছেই। এদিকে, ঈদ উপলক্ষে হাতিরঝিলও সেজেছে নতুন সাজে। নতুন সাজে প্রস্তত করা হয়েছে চক্রাকার বাস ও ওয়াটার বোট।
পুরান ঢাকার লালবাগ কেল্লাতেও দর্শনার্থীদের ঢল লক্ষ্য করা গেছে। গেল দুইদিনে দুপুরের পর অসংখ্য নারী-পুরুষ ও শিশুকে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কেটে ভেতরে প্রবেশের জন্য অপেক্ষা করতে দেখা যায়। বছরের অন্য সময় মূল গেটের পাশেই থাকে টিকিট কাউন্টার। কিন্তু ঈদের সময় দর্শনার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বাড়তি চাপ সামাল দিতে অদূরে বিকল্প টিকিট কাউন্টার খোলা হয়েছে। পাঁচশ বছর আগে অর্থাৎ ১৬শ শতকে বুড়িগঙ্গা নদীর তীরে মোগল সুবেদার শায়েস্তা খানের আমলে নির্মিত লালবাগ কেল্লার ইতিহাস ও ঐতিহ্য দেখতে অনেকেই পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এখানে ছুটে আসেন।
শিশুদের পদচারণায় মুখর ছিল অন্নান্য পার্কগুলোও। বিভিন্ন রাইডে চড়ে সময় কাটিয়েছে শিশুরা। আনন্দে মেতে উঠেছিল তারা। এছাড়াও রাজধানীর শ্যামপুরে অবস্থিত বুড়িগঙ্গা ইকোপার্কে বেলা বাড়ার সাথে সাথে ভিড় বাড়তে দেখা গেছে। সবুজ বৃক্ষরাজি আর বুড়িগঙ্গা নদী মিলে পার্কটিকে করে তুলেছে নয়নাভিরাম। সেখানে বসে অনেককেই গল্পে মশগুল থাকতে দেখা গেছে। এ সমস্ত বিনোদন কেন্দ্রগুলোতে নতুন রাইডসহ প্রতিটি রাইড কানায় কানায় ছিল পূর্ণ। বিভিন্ন বয়সীরা উপভোগ করেছেন তাদের পছন্দসই রাইড। নগর জীবনের কোলাহল থেকে একটু বিনোদনের আশায় পরিবারের সদস্যদের নিয়ে অনেকেই ছুটে যান এসব বিনোদন পার্কে।
এছাড়া সায়েদাবাদের ওয়ান্ডারল্যান্ড এবং ঢাকার অদূরে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডম, নন্দন পার্ক ও সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প জাদুঘরে মানুষ পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ উপভোগের জন্য ভিড় জমাচ্ছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ