Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে যাত্রীদের - গাজীপুরে আইজিপি

| প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৮, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার সাভার ও গাজীপুর জেলা সংবাদদাতা : আইজিপি ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, ঈদ উপলক্ষে যারা রাত্রিকালীন যাত্রা করবেন তাদেরকে পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে। এ জন্য রাস্তায় পোশাকে ও সিভিল পোশাকে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা রয়েছে। ঈদে অজ্ঞান পার্টি ও মলম পার্টির বিরুদ্ধেও আইনশৃখলা বাহিনী যথেষ্ট তৎপরতা রয়েছে। ইতোমধ্যে বেশকিছু গ্যাং ধরা পড়েছে। তিনি যাত্রীদের রাস্তাঘাটে অপরিচিত কারো কাছ থেকে কোন কিছু গ্রহণ না করার জন্য অনুরোধ জানান।
তিনি গত বুধবার দুপুরে মহাসড়কে যানজট পরিস্থিতি এবং মহাসড়কে বেশ কয়েকটি পুলিশ কন্ট্রোল রুম পরিদর্শনকালে গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
আইজিপি বলেন, টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত পুরো রাস্তার অর্ধেক ধরে ড্রেনের নোংরা পানি সয়লাব হয়ে আছে। ড্রেনেজ সিস্টেমটা আরো ভাল করা দরকার বলে মনে হয়। অবশ্য কর্তৃপক্ষ চেষ্টা করছেন। তবে সেখানেও একটা ধারণ ক্ষমতা আছে। যখন অতিরিক্ত বৃষ্টিপাত হয় তখন তাড়াতাড়ি ভাবে এ ড্রেনেজ সিস্টেমটা ঠিক মতো কাজ করতে পারে না বলে মনে হচ্ছে। এনফোর্সমেন্টের দায়িত্বে সবগুলো সংস্থা সমন্বিতভাবে কাজ করলে আর পানিটা যদি দ্রæতগতিতে বেরিয়ে যেতে পারে তাহলে রাস্তাটি পুরোপুরি ব্যবহার করা যাবে। বর্তমানে যেটুকু রাস্তা আছে এখন এর সবটুকু আমরা ব্যবহার করতে পারছি না বিভিন্ন কারণ।
পরিদর্শনকালে ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) আনোয়ার হোসেন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, হাইওয়ে পুলিশের পুলিশ সুপার শফিকুল ইসলামসহ পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। তিনি বলেন, আমরা প্রত্যেকটা হাইওয়েতে স্পেশাল এরেজমেন্ট করেছি। আমাদের নরমাল জনবলের অতিরিক্ত জনবল দিয়েছি এবং সমন্বিত ভাবে আমরা জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ, রেঞ্জের রিজার্ভ ফোর্স সবাই মিলেই ব্যবস্থা নিচ্ছি। আমরা বিভিন্ন জায়গায় কন্ট্রোল রুম করেছি। অন্যান্য যারা কাজ করছে তাদের সঙ্গে যাতে আমরা সমন্বয় করতে পারি। এর বাইরে আমাদের কিছু ওয়াচ টাওয়ার আছে, চেক পোস্ট আছে। সব কিছু মিলিয়ে আমরা মনে করছি আমরা যে সব ব্যবস্থাগুলো নিয়েছি নির্বিঘেœ মানুষ তাদের গ্রামে ফিরে যেতে পারবে। এই ঈদটা সঠিক ভাবে করতে পারবে বলে আমরা মনে করছি। পরে আইজিপি মহানগরীর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ি ও কালিয়াকৈরের চন্দ্র এলাকায় যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ ও পুলিশের কার্যক্রম পরিদর্শন করেন।
এদিকে ঢাকা-আরিচা মহাসড়কে ট্রাফিক নিয়ন্ত্রন, যানজট নিরসন, সড়ক দুর্ঘটনা ও নাশকতা রোধে ৫০টি ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) বসানো হয়েছে। ঢাকা জেলা পুলিশের উদ্যোগে মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত এ ক্যামেরাগুলো স্থাপন করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে সাভার মডেল থানায় সিসিটিভি প্রকল্প ও সেন্ট্রাল মনিটরিং অ্যান্ড কমান্ড সেন্টারের উদ্বোধন করে আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)। উদ্বোধনী অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন উপ-মহাপরিদর্শক (ঢাকা রেঞ্জ) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মীর শহিদুল ইসলাম, ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার সাঈদুর রহমান, ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, সাভার মডেল থানার ওসি মোহসিনুল কাদির প্রমুখ।

 





 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ