Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বানারীপাড়ায় ইটভাটা থেকে শিশুসহ ১৩ শ্রমিক উদ্ধার

প্রকাশের সময় : ১১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বানারীপাড়া (বরিশাল) উপজেলা সংবাদদাতা :বরিশালের বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়নের তাজেম ব্রিকসে অভিযান চালিয়ে শিশুসহ ১৩ জনকে উদ্ধার করেছে র‌্যাব-৮ এর একটি দল।
তাদের আটকে রেখে নির্যাতন ও ভয়ভীতি দেখানো হচ্ছিল, এমন অভিযোগে আজ সোমবার সকালে ওই ব্রিকসে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। অভিযানের সময় কবির ও মিলন নামে মালিক পক্ষের দু’জনকে আটক করা হয়।
উদ্ধারকৃতরা হলো- খলিল খা, কামরুল ইসলাম, আবদুর মজিদ গাজী, সোহেল খা, আফজাল হোসেন, নুপুর সরদার, রফিকুল বিশ্বাস, কালাম মোড়ল, হামিদ খা, মাহাবুব রহমান, সিরাজ গাজী, মুথা সরদার, গফু সরদার। তাদের সবার বাড়ি সাতক্ষীরা জেলার তালা উপজেলার হাজরাকাঠীতে।
সাতক্ষীরা থেকে আসা উদ্ধারকারী দলের সদস্য হালিম খা জানান, উদ্ধারকৃত সবাই ৬ মাস আগে ওই ইটভাটায় কাজে যোগ দেন। চুক্তিমতো বেতন ও সুযোগ সুবিধা না দেয়ায় তারা চলে যেতে চাইলে এদের ওপর নির্মম নির্যাতন শুরু করেন মলিকপক্ষ। ইতোমধ্যে খলিল খা নামে এক শ্রমিকের হাতও ভেঙে দেয়া হয়। এমনকি ওই ১৩ শ্রমিককে ইটভাটার মধ্যে আটকে রেখে তাদের খাওয়াও বন্ধ করে দেয়া হয়।
নির্যাতনের খবর পেয়ে খলিল খানের পরিবারের সদস্যরা স্থানীয় সাংবাদিক তপন চক্রবর্তী ও র‌্যাবকে সঙ্গে নিয়ে ওই ইট ভাটায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করেন।
এ ঘটনার খলিল খানের ভাই হালিম খান বানারিপাড়া থানায় একটি মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ